ঈশ্বরগঞ্জে মানবসেবা মূলক সংগঠন “নব উদ্যান মানব সেবা ফাউন্ডেশন” এর যাত্রা শুরু

0
261

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার মগটুলা ধীতপুর দুর্গাপুর গ্রামে এলাকার গরিব ও অসহায় পরিবারের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে যাত্রা শুরু হতে যাচ্ছে মানব সেবা মূলক সংগঠন “নব উদ্যান মানব সেবা ফাউন্ডেশন” নামের একটি অরাজনৈতিক সংগঠন। সৌদি প্রবাসী রাসেল ভূইয়া প্রতিষ্ঠিত উক্ত ফাউন্ডেশনটি ২০১৯ সাল থেকে দেশের বিভিন্ন স্থানে গরিব ও অসহায় পরিবারের পাশে থেকে কাজ করে আসছেন। ফাউন্ডেশনের কাজকে আরো শক্তিশালী ও বেগবান করার লক্ষে ইতোমধ্যে ৩১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে ঈশ্বরগঞ্জ উপজেলা সহ দেশের অন্যান্য অঞ্চলের মানবিক কাজে আগ্রহী সদস্যগণও স্থান পেয়েছে। ফাউন্ডেশনটি গরিব ও অসহায় মানুষের পাশে থাকার পাশাপাশি মসজিদ মাদ্রাসাতেও নিজ অর্থে অর্থায়ন করে আসছেন।

বাংলাদেশ জাস্টেট ডেভেলপমেন্ট পার্টির চেয়ারম্যান দেলোয়ার হোসাইন ও মারুফ হাসান মাসুম কে উপদেষ্টা ও রাসেল ভুঞাঁ আহ্বায়ক পদে জায়গা পেয়েছে।

এ ছাড়াও যুগ্ন আহব্বায়ক পদে রয়েছেন মারকাযুল কুরআন ইন্টারন্যাশনাল মাদ্রাসা,ঢাকার প্রতিষ্ঠাতা প্রিন্সিপালমাওলানা ইয়াসিন আরাফাত ভুঞাঁ, মাওলানা মাহফুজুর রহমান তাহসিন (ঈশ্বরগঞ্জ), আশরাফুল ইসলাম বাবলু (ঈশ্বরগঞ্জ), সুলতান আহমেদ (নেত্রকোনা), মন্জুরুল ইসলাম মন্জু (ঈশ্বরগঞ্জ), রফিক উদ্দীন (সুনামগঞ্জ), হাসান মিয়া (যশোর), জুবায়ের আহমেদ (ঈশ্বরগঞ্জ), মিজানুর রহমান মিজান (ঈশ্বরগঞ্জ), মাওলানা উবাইদুল্লাহ মাসুদ (ঈশ্বরগঞ্জ)।

ফাউন্ডেশনের সদস্য সচিব পদে রয়েছেন, মাওলানা সাইফুল ইসলাম (ঈশ্বরগঞ্জ) ও যুগ্ন সচিব পদে আছেন, ইন্জিনিয়ার দিদারুল ইসলাম (ঈশ্বরগঞ্জ)।

কমিটিতে স্বপন মিয়া (ময়মনসিংহ), এস কে শাহীন (খুলনা) সিনিয়র সদস্য ও মোজ্জামেল হক জামিল (ঈশ্বরগঞ্জ), নাবিল ভুঞাঁ ‌(ঈশ্বরগঞ্জ), মানিক মিয়া (‌ঈশ্বরগঞ্জ),ফরহাদ মিয়া (ঈশ্বরগঞ্জ), এমদাদুল হক (ঈশ্বরগঞ্জ),এসডি রুবেল আলী (ময়মনসিংহ সদর), মতিউর রহমান (কিশোরগঞ্জ), দীন মোহাম্মদ দিলু (চট্টগ্রাম), মোমিনুল ইসলাম (রংপুর),’ময়নুল ইসলাম প্রমানিক (রংপুর), রুবেল আলী (ময়মনসিংহ সদর),আজগর আলী মিন্টু (ঢাকা), মাসুদ রানা (নাটোর), আদিল (পাকিস্তান), মোস্তাক (ইন্ডিয়া),রাসেল মিয়া (চাঁদপুর),সুজন খান, হাসিবুল ইসলাম সানিম (ঈশ্বরগঞ্জ), সাচ্চু বিশ্বাস (সিলেট) সদস্য পদের দ্বায়িত্বে রয়েছেন।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা রাসেল ভুঞাঁ জানান, আমি ব্যাক্তিগত অর্থায়নে ২০১৯ সাল থেকে বিভিন্ন মসজিদ মাদ্রাসা সহ অনেক অসহায়দের মধ্যে সাহায্য করে আসছি৷ এসব সাহায্য করতে গিয়ে অনেক প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে। তাই অসহায় মানুষের কথা বিবেচনা করে “নব উদ্যান মানবসেবা ফাউন্ডেশন” নামে ফাউন্ডেশনটি তৈরি করি। আমার বিশ্বাস সকলের সহযোগিতায় দেশের গরীব ও অসহায় পরিবারকে ফাউন্ডেশন কর্তৃক খাদ্য বস্ত্র সহ অন্যান্য প্রয়োজনীয় বিষয়গুলো দিয়ে সাহায্য করতে সক্ষম হব। আমার ইচ্ছে আছে ফাউন্ডেশনের কার্যক্রমের পরিধি ক্রমে ক্রমে সারাদেশ ব্যাপী ছড়িয়ে পড়বে।