মানিকগঞ্জে হাইড্রোলিক হর্ন ও ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান

0
125

মোহাম্মদ জহিরুল ইসলাম, মানিকগঞ্জ জেলা প্রতিনিধি : ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জ অংশে চলমান ফিটনেসবিহীন গাড়ি ও হাইড্রোলিক হর্ন ব্যবহারের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে ১৯ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন ও জেলা পরিবেশ অধিদপ্তর, মানিকগঞ্জ।

৫ ই ফেব্রুয়ারি (সোমবার) দুপুরে পরিচালিত মোবাইল কোর্টে মানিকগঞ্জ পুলিশ লাইন্সের সামনে ফিটনেসবিহীন গাড়িতে ও হাইড্রোলিক হর্ন ব্যবহার করায় সাতটি মামলায় মোট ১৯ হাজার টাকা জরিমানা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (জে এম শাখা) মো:সাজ্জাদ জাহিদ রাতুল।

মোবাইল কোর্টে বাংলাদেশ পরিবেশ আইন ১৯৯৫ এর ১৫ (১) ও (২) ধারায় ৫টি মামলায় ১৭ হাজার টাকা এবং সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৬৬ ও ৯২ ধারায় ২টি মামলায় ২ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে এবং ৭টি হাইড্রোলিক হর্ন বিনষ্ট করা হয়েছে।

এ সময় জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক (সিনিয়র কেমিস্ট) একেএম ছামিউল আলম কুরসি, পরিদর্শক মো: আব্দুর রাজ্জাক সহ জেলা পুলিশের সদস্যগণ উপস্থিত ছিলেন।

হাইড্রোলিক হর্ন ও কালো ধোঁয়া নির্গমনকারী যানবাহনের বিরুদ্ধে মোবাইল কোর্ট চলমান থাকবে বলে জানান পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক একেএম ছামিউল আলম কুরসি।