শেরপুরে ভ্রাম্যমান আদালতে ৮০ হাজার টাকা জরিমানা

0
85

শেরপুর(বগুড়া)প্রতিনিধিবগুড়ার শেরপুরে ৩ কসমেটিকস সামগ্রীর দোকানে ৮০ হাজার জরিমানা করেছেন উপজেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ ভ্রাম্যমান আদালত। ৫ ফেব্রæয়ারি সোমবার বেলা ১১ টায় শহরের শেরশাহ নিউ মার্কেটে অভিযান চালিয়ে এ জরিমানার অর্থ আদায় করে।

এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম রেজাউল করিম। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়ার সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভীসহ শেরপুর থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম রেজাউল করিম জানান, শেরপুর শহরের বিভিন্ন এলাকার কসমেটিকসের দোকানগুলোয় মোড়কবিহীন, নিষিদ্ধ ও মেয়াদউত্তীর্ণ প্রসাধনী বিক্রি করে আসছিল।

এ বিষয়ে গোপন সংবাদের ভিত্তিতে শহরের শেরশাহ নিউ মার্কেটে অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। সেখানে ৩ ব্যবসায়ীকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তবে আগামী ১০ দিনের মধ্যে তারা সকল মোড়কবিহীন, নিষিদ্ধ ও মেয়াদউত্তীর্ণ সকল সামগ্রী সরিয়ে ফেলবেন বলে তারা অঙ্গীকার করেছে ওইসব ব্যবসায়ীরা। এর ব্যত্তয় ঘটলে তাদের বিরুদ্ধে কঠোরভাবে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে এবং জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে ওই কর্মকর্তা দাবী করেন।