বগুড়ার শেরপুর উপজেলা পরিষদের প্রাচীর ভেঙ্গে ফেলল দুর্বৃত্তরা

0
91

শেরপুর(বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শেরপুর উপজেলা পরিষদের নির্মাণাধীন সীমানা প্রাচীরের অংশ বিশেষ ভাংচুরের অভিযোগ উঠেছে। দুর্বৃত্তরা নির্মাণাধীন সীমানা প্রাচীরের ১২ বর্গফুট ইট ভাংচুর করেছে। রবিবার (৪ ফেব্রæয়ারি) রাত ১১টার দিকে শেরপুর উপজেলা পরিষদের দক্ষিণপার্শ্বে সেটেলমেন্ট অফিস এলাকা সংলগ্ন সীমানা প্রাচীরের অংশে এই ঘটনা ঘটে।

খবর পেয়ে শেরপুর সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার সজীব শাহরীন, শেরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. সুমন জিহাদী, সহকারি কমিশনার (ভূমি) এসএম রেজাউল করিম, উপজেলা প্রকৌশলী লিয়াকত হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।

উপজেলা প্রকৌশল বিভাগ সুত্রে জানা যায়, শেরপুর উপজেলা পরিষদের কোন প্রাচীর না থাকায় উপজেলা পরিষদ প্রাঙ্গন দীর্ঘদিন যাবত অরক্ষিত অবস্থায় ছিল। গত বছর উপজেলা পরিষদের উদ্যোগে প্রাচীরের কাজ প্রায় সম্পন্ন করে ফেলেছে ঠিকাদারি প্রতিষ্ঠান। এ অবস্থায় পরিষদের দক্ষিণ দিকে কিছুটা জায়গা ফাঁকা ছিল এবং ওই ফাঁকা জায়গা দিয়ে সন্ধ্যার পরে বিভিন্ন প্রকার দুর্বৃত্ত ও মাদকসেবনকারী পরিষদের ভিতর প্রবেশ করত। এ কারণে সেই ফাঁকা জায়গাটিও বন্ধ করে দেয় প্রকৌশল বিভাগ ও ঠিকাদারী প্রতিষ্ঠান। হঠাৎ করে গত রবিবার রাতে কতিপয় দুস্কৃতিরা নির্মাণাধীন প্রাচীর একটি অংশ (১২ বর্গফুট ইট) ভেঙ্গে ফেলে। তবে ঘটনার পরদিন(সোমবার) দুপুরে সীমানা প্রাচীরের ভাঙ্গা অংশটুকু পুনরায় নির্মাণ করা হয়।

শেরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. সুমন জিহাদী জানান, বর্তমানে উপজেলা পরিষদের অর্থায়নে ঠিকাদারী প্রতিষ্ঠানের সীমানা প্রাচীর নির্মাণের কাজ শেষ পর্যায়ে। এরই মধ্যে রবিবার রাতে অজ্ঞাত ব্যক্তিরা সীমানা প্রাচীরের অংশ বিশেষ ভেঙ্গে ফেলে। তাছাড়া উপজেলা পরিষদের চারপাশে সীমানা প্রাচীর না থাকায় এই এলাকায় মাদকসেবনসহ নানা অসামাজিক কার্যকলাপ চলতো। তবে উপজেলা পরিষদের দক্ষিণ পাশের অন্ধকার জায়গাটি দুর্বৃত্ত ও মাদক সেবনকারীদের জন্য উপযোগী। যার ফলে রাতের আঁধারে তাদের মাধ্যমে এহেন কাজটি হতে পারে বলে ধারণা করছি। এ ছাড়াও উপজেলা পরিষদ চত্বরের শ্রীবৃদ্ধি ও সাধারণ মানুষের চলাচলের জন্য ১৮ লক্ষ ৬০ হাজার টাকা ব্যয়ে একটি বিকল্প রাস্তা তৈরি, অফিসার্স ক্লাবের উদ্যোগে একটি ব্যাডমিন্টন কোট নির্মাণ করা হয়েছে বলে দাবী করে ওই কর্মকর্তা।

সংশ্লিষ্ট শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. রেজাউল করিম জানান, উপজেলা পরিষদের সীমানা প্রাচীর ভাংচুরের বিষয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে ।