মানিকগঞ্জে অবৈধ ইটভাটায় অভিযান: ৩২ লাখ টাকা জরিমানা

0
63

মোহাম্মদ জহিরুল ইসলাম,মানিকগঞ্জ জেলা প্রতিনিধি: মানিকগঞ্জ জেলায় ১৩৪ টি ইট ভাটার মধ্যে অবৈধ ২০ টি ইটভাটা বন্ধ করতে অভিযান শুরু করেছে পরিবেশ অধিদপ্তর।

৩০ জানুয়ারি (সোমবার) দিনব্যাপী সদর উপজেলার ৬ টি অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করে ৩২ লাখ টাকা জরিমানা আদায় করা হয় সেই সাথে ৪ টি ইট ভাটার চুল্লি ধ্বংস করা হয়।

সদর উপজেলার জরিমানা কৃত ইটভাটাগুলো হচ্ছে: আলী ব্রিক্সস আউটপাড়া (৫ লক্ষ), এস এম এস ব্রিক্স, হিজলাইন (৫ লক্ষ), এমিকা ব্রিক্স, লেমুবাড়ী (৫ লক্ষ), একতা ব্রিক্স, হাসলী (৫ লক্ষ), এ এ সি, পূর্ব হাসলী( ৬ লক্ষ) এবং আলমনগর ব্রিক্স, লেমুবাড়ী (৬ লক্ষ),

এই অভিযানে নেতৃত্ব দিয়েছেন পরিবেশ অধিদপ্তরের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ, সিনিয়র সহকারী সচিব, পরিবেশ অধিদপ্তর, সদর দপ্তর।

এ বিষয়ে পরিবেশ অধিদপ্তর মানিকগঞ্জ এর উপপরিচালক ড: মো: ইউসুফ আলী বলেন, পরিবেশ ছাড়পত্র ও ইট পুড়ানোর ছাড়পত্র না থাকায় অবৈধ ইটভাটা ধ্বংসে অভিযান চলমান থাকবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, মোহাম্মদ শামসুর রহমান পরিদর্শক, পরিবেশ অধিদপ্তর, সদর দপ্তর।

এছাড়াও উপস্থিত ছিলেন এ কে এম ছামিউল আলম কুরসি, সিনিয়র কেমিস্ট, পরিবেশ অধিদপ্তর, মানিকগঞ্জ, এবং মো: আব্দুর রাজ্জাক পরিদর্শক, পরিবেশ অধিদপ্তর, মানিকগঞ্জ।

অভিযান পরিচালনায় সহযোগিতা করেন মানিকগঞ্জ জেলা পুলিশের একটি টিম।