বিটিভির তালিকাভুক্ত শিল্পী হিসাবে নির্বাচিত শেখ নজরুল ইসলাম

0
139

এইচএম সাইফুল্লাহ, নিজস্ব প্রতিনিধিঃ ওয়ার্লেস মোড়, চট্টগ্রামে অবস্থিত স্বরলিপি সংগীত নিকেতন এর শেখ নজরুল ইসলাম বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ঢাকা কেন্দ্রে তালিকাভুক্ত শিল্পী হিসেবে নির্বাচিত হয়েছেন। এছাড়াও তিনি বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রেও গান পরিবেশন করেন। তাছাড়া তিনি দেশের প্রথম সারির চ্যানেল মাই টিভির রাঙা সকাল ও বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্রের নিয়মিত শিল্পী।

চট্টগ্রাম জজকোর্টে কর্মরত গুণী এ শিল্পী নীরবে নিভৃতে সংগীতে অবদান রেখে চলেছেন চট্টগ্রামসহ সারাদেশে। তিনি নিয়মিত ভাওয়াইয়া, পল্লীগীতি ও আধুনিক গান পরিবেশন করেন।

শিল্পী শেখ নজরুল ইসলামের সাথে কথা বলে জানা যায়, তাঁর প্রথম সংগীতের হাতেখড়ি হয়েছিল শৈশবে লালমনিরহাটের প্রত্যন্ত গ্রামের এক যাত্রাপালায় গান পরিবেশন এর মধ্য দিয়ে। ১৯৯৬ সালে চট্টগ্রামের জজকোর্ট এ সরকারি চাকুরিতে যোগদানের পর থেকে বিভিন্ন একাডেমিতে জাতীয় পর্যায়ের প্রশিক্ষকদের সান্নিধ্যে গান চর্চার মাধ্যমে নিজেকে একজন গুণী শিল্পী হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। তিনি বাউল সম্রাট শাহ আব্দুল করিম ও মরমী কবি হাসন রাজার গান খুব ভালোবাসেন।

ব্যক্তিজীবনে তিন সন্তানের জনক শেখ নজরুল ইসলাম এর সারাদিন চলে যায় চট্টগ্রাম শ্রম আদালতে জনসেবা ও গুণগুণ করে গান গাওয়ার মধ্য দিয়ে। তাছাড়া সময় পেলেই তিনি বিভিন্ন পারিবারিক ও সামাজিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন।