খুলনায় স্বর্ণ পাচারের দায়ে পাচারকারী ৩ পুলিশ সদস্য গ্রেফতার

0
57

আহছানুল আমীন জর্জ, খুলনা ব্যুরো প্রধান : ভারতে পাচারকারী ব্যক্তির কাছ থেকে স্বর্ণ ছিনতাইয়ের ঘটনায় খুলনায় তিন পুলিশ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। একই সঙ্গে পাচারকারী ব্যক্তিকেও গ্রেফতার করেছে পুলিশ। ১২ জানুয়ারী শুক্রবার রাতে খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি’র) লবণচরা থানার পুলিশ তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হলেন — খুলনা মহানগরীর খালিশপুর এলাকার স্বর্ণ পাচারকারী ব্যাসদেব দে, লবণচরা থানার এসআই মোস্তফা জামান, এএসআই আহসান হাবীব ও কনস্টেবল মুরাদ। তারা তিনজনই লবণচরা থানায় কর্মরত ছিলেন ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ব্যাসদেব দে একজন পেশাদার স্বর্ণ পাচারকারী। শুক্রবার দুপুরে তিনি ছয়টি স্বর্ণের বার ভারতে পাচারের জন্য টুঙ্গীপাড়া পরিবহনে সাতক্ষীরাতে যাচ্ছিলেন। পরিবহনটি খুলনার সাচিবুনিয়া মোড়ে থামিয়ে তল্লাশি চালায় অভিযুক্ত তিন পুলিশ সদস্য। এক পর্যায়ে পরিবহন থেকে ব্যাসদেব দে নেমে পালিয়ে যেতে চেষ্টা করেন। তখন তিন পুলিশ তাকে আটক করে ছয়টি স্বর্ণের বারের মধ্যে তিনটি ছিনিয়ে নেন। বাকি তিনটি তাকে দিয়ে দেয় এবং মোটরসাইকেলে তাকে বিভিন্ন স্থানে ঘুরিয়ে ছেড়ে দেয়। ছিনতাই করা তিনটি স্বর্ণ বারের মূল্য প্রায় ৩০ লাখ টাকা।

খুলনা মেট্রোপলিটন পুলিশের ( কেএমপি’র ) সদর দপ্তরের অতিরিক্ত উপ- পুলিশ কমিশনার ( এডিসি , হেডকোয়ার্টার , কেএমপি ) মিয়া মোহাম্মদ আশিস বিন হাছান, পিপিএম-সেবা, ১৩ জানুয়ারী শনিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তরঙ্গ নিউজকে উপরোল্লিখিত তথ্য নিশ্চিত করেন ।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্বর্ণ চোরাচালান ও দস্যুতার সঙ্গে জড়িত ব্যক্তি ও পুলিশ সদস্যদের বিরুদ্ধে প্রচলিত ফৌজদারি আইনে মামলা রুজু করা হয়েছে এবং তাদেরকে গ্রেফতারপূর্বক যথা নিয়মে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। এ ঘটনা সংক্রান্তে আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদ এবং অন্য কেউ জড়িত আছে কিনা তার রহস্য উদঘাটনের জন্য ০৫ (পাঁচ) দিনের পুলিশ রিমান্ডের আবেদন করা হয়েছে। স্বর্ণ চোরাচালান ও দস্যুতার সঙ্গে আর কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে ও কঠোর আইনানুগ ব্যবস্থ গ্রহণ করা হবে।