বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ, থাকবেন ১৪০০ অতিথি

0
52

নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ আগামী বৃহস্পতিবার (১১ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। শপথ অনুষ্ঠানে থাকবে ১৪০০ অতিথি। এ উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে মন্ত্রিপরিষদ বিভাগ।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেলে সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন।

তিনি বলেন, আগামী ১১ জানুয়ারি নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেবেন। এ জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে। তবে কারা মন্ত্রী হবেন, সেই তালিকা এখনও আসেনি।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ঐতিহ্যগতভাবে শপথ অনুষ্ঠান বঙ্গভবনে হয়ে থাকে, এবছরও বঙ্গভবনে হবে। মন্তিসভার শপথের সময় ১৩-১৪০০ অতিথিকে আমন্ত্রণ করা হয়।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী সংসদ সদস্যদের ফলাফল গেজেট প্রকাশ করা হয়েছে।

নির্বাচন কমিশনার আলমগীর বলেন, ২৯৮ আসনের ফলাফলের গেজেট পাস হয়েছে। ফলাফল যাচাই করা হয়েছে। সব কিছু ঠিক আছে। এরপরই আমরা গেজেট অনুমোদন করেছি।

এর আগে, গত ৭ জানুয়ারি সারাদেশে একযোগে ২৯৯টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ২৯৮ আসনের ফল বেসরকারিভাবে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এতে দেখা গেছে আওয়ামী লীগ ২২২টি আসনে বিজয়ী হয়েছে। এ ছাড়া জাতীয় পার্টি ১১টি আসনে জয় পেয়েছে। আর মহাজোটের শরিক ওয়ার্কার্স পার্টি ও জাসদের প্রার্থী নৌকা প্রতীকে নির্বাচন করে একটি করে আসন পেয়েছেন। পাশাপাশি বাংলাদেশ কল্যাণ পার্টির সৈয়দ মোহাম্মদ ইবরাহিমও একটি আসনে বিজয়ী হয়েছেন। এ ছাড়া ৬২টি আসনে জয় পেয়েছে স্বতন্ত্র প্রার্থী।

এ ছাড়া নির্বাচন কমিশন ময়মনসিংহ-৩ আসনের ফলাফল স্থগিত করেছে। পাশাপাশি নওগাঁ-২ আসনে এক প্রার্থীর মৃত্যুর কারণে আসনটিতে পরে নির্বাচন হবে।