উপজেলা নির্বাচনে কঠোর থাকবে কমিশন: ইসি আলমগীর

0
106

আগের নির্বাচনগুলোর চেয়ে আগামী উপজেলা নির্বাচনের সময় আইনশৃঙ্খলার দিক থেকে নির্বাচন কমিশন (ইসি) কঠোর থাকবে বলে জানিয়েছেন ইসি মো. আলমগীর। সেনাবাহিনী থাকবে না তারপরও অন্যান্য বাহিনীর সদস্যরা এ সময় সচেষ্ট থাকবে বলেও জানান তিনি।

গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আজ রোববার বিকেলে আয়োজিত ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতিবিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার জানান, ‘অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য সব ধরনের প্রচেষ্টা থাকবে নির্বাচন কমিশনের। নির্বাচন কমিশন আশা করে এই নির্বাচনেও ভোটারের উপস্থিতি সন্তোষজনক থাকবে। আমরা সেই আশা করছি।’

জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলমের সভাপতিত্বে মত বিনিময় সভায় পুলিশ সুপার আল বেলী আফিফাসহ নির্বাচন-সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অন্যদিকে এ দিন দুপুর ১টায় টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন নির্বাচন কমিশনার মো. আলমগীর হোসেন। পরে তিনি বেদীর পাশে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে জাতির পিতার প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এরপর পবিত্র ফাতেহা পাঠ করে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, ’৭৫-এর ১৫ আগস্টের শহীদ ও মহান মুক্তিযুদ্ধে আত্মউৎসর্গকারী ৩০ লাখ শহীদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাতে অংশ নেন।

ওই সময় জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, পুলিশ সুপার আল-বেলী আফিফা, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মঈনুল হক, পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, ওসি খন্দকার আমিনুর রহমান, টুঙ্গিপাড়া ট্যুরিস্ট পুলিশের ওসি জিএম হামিদসহ অনেকে উপস্থিত ছিলেন।