ধামরাইয়ে তৃতীয় বারের মতো সংসদ সদস্য হলেন বেনজীর আহমদ

0
93

রনজিত কুমার পাল (বাবু)ঢাকা জেলা প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ সংসদীয় আসন ১৯৩ ঢাকা -২০ ধামরাই নির্বাচনী এলাকায় বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ তার প্রতিদ্বন্দ্বী কাঁচি প্রতিকের স্বতন্ত্র প্রার্থী মো: মোহাদ্দেছ হোসেনকে ২৯ হাজার ৯৮ ভোটের ব্যবধানে পরাজিত করে পুণরায় সংসদ সদস্য নির্বাচিত হয়ে তৃতীয় বারের মতো মহান জাতীয় সংসদের সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হলেন।

রোববার (৭ জানুয়ারি) সকাল থেকে দিনভর ভোটগ্রহণ শেষে রাতে ধামরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সহকারী রিটার্নিং অফিসার নির্বাচনী এলাকা ১৯৩,ঢাকা -২০ মো: তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফলে দেখা যায়, আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী ৮৩ হাজার ৭শত ৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধামরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক স্বতন্ত্র প্রার্থী মো: মোহাদ্দেছ হোসেন কাঁচি প্রতীকে পেয়েছেন ৫৪ হাজার ৬১৩ ভোট,আরেক স্বতন্ত্র প্রার্থী ঢাকা-২০ ধামরাই আসনের সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এমএ মালেক ট্রাক প্রতিক নিয়ে ২১ হাজার ২১৬ ভোট পেয়েছেন।
এ’ছাড়া জাতীয় পার্টির প্রার্থী খান মোহাম্মদ ইসরাফিল লাঙ্গল প্রতীকে পেয়েছেন ১২৭৯ ভোট,মুক্তিজোটের ছড়ি প্রতীকের প্রার্থী আমিনুর রহমান পেয়েছেন ২৭৫ ভোট,বাংলাদেশ সুপ্রিম পার্টি একতারা প্রতীকে পেয়েছেন ২৭৮ ভোট,ন্যাশনাল পিপলস পার্টির আম প্রতীকের প্রার্থী রেবেকা সুলতানা পেয়েছেন ২১৪ ভোট।
ঢাকা -২০ ধামরাই আসনে মোট ভোটার ৩৫৫৯৮২ জন।বৈধ ভোট পড়েছে ১৬১৬০৪ ভোট, বাতিলকৃত ভোটের সংখ্যা ৩৪৬৯ ভোট সর্বসাকুল্যে মোট ভোট ১৬৫০৭৩ ভোট। ভোট পড়ার হার ৪৬.৩৭।

এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ করা হয়।

ঢাকা -২০ ধামরাই আসনে মোট ভোটার ৩ লাখ ৫৫ হাজার ৯৮২ জন এরমধ্যে ১৬৫০৩৭ জন ভোটার ১৪৯টি ভোটকেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

আলহাজ্ব বেনজীর আহমদ এমপি ঢাকা -২০ ধামরাই আসন থেকে ২০০৮ এবং ২০১৮ সালের একাদশ নির্বাচনে তিনি একই আসন থেকে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন।