নির্বাচন নির্বিঘ্ন করতে পুলিশের সব রকম প্রস্তুতি রয়েছে : আইজিপি

0
36

৭ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচন নির্বিঘ্ন করতে পুলিশের সব রকম প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। শুক্রবার (৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজে আয়োজিত দ্বাদশ জাতীয় নির্বাচন উপলক্ষে নিরাপত্তা ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, উৎসবমুখর পরিবেশে একটি নির্বাচন উপহার দেয়ার জন্য প্রস্তুত পুলিশ। সব বাহিনী সমন্বয় করে দায়িত্ব পালন করে যাচ্ছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। জরুরি প্রয়োজনে নিকটস্থ থানা অথবা জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে যোগাযোগ করতে পারেন। ভোটারদের নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব পালনের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রস্তুতি সম্পূর্ণ করেছে। সবাই মিলে উৎসবমুখর পরিবেশে নির্বাচন উপহার দেওয়ার জন্য পুলিশ বাহিনী প্রস্তুত রয়েছে।

আইজিপি আরও বলেন, প্রতিটি সদস্যকে আমরা ব্রিফ করেছি তাদের দায়িত্ব সম্পর্কে। আমরা সারাদেশে ৪২ হাজার ২৫টি ভোটকেন্দ্রে নিরাপত্তা দেবো। নির্বাচনকে কেন্দ্র করে নাশকতার চেষ্টা করলে ফলাফল ভালো হবে না। তাদের বিরুদ্ধে আমরা আইনি ব্যবস্থা গ্রহণ করবো।