উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আলমগীর

0
48

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, তীব্র গরমেও নির্বাচনে সত্তর থেকে আশি ভাগ ভোটার উপস্থিতি হয়েছে, নিশ্চয়ই ভোটারদের মাঝে আস্থা ফিরেছে। গরমে মানুষের কষ্ট হবে, তারপরও বাংলাদেশের মানুষ একটু ভালো পরিবেশ পেলে ভোটকে উৎসব মনে করে।

সোমবার বেলা ১১টায় রাজবাড়ী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে জেলা রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, স্থানীয় কর্তৃপক্ষ ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাথে মত বিনিময় সভার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মতবিনিময় সভায় রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে এসময় নির্বাচন কমিশনার মো. আলমগীর আরও বলেন, স্থানীয়ভাবে কোন এমপি-মন্ত্রী বা বড় কোন কর্মকর্তার আত্মীয়স্বজন প্রার্থীদের পক্ষে প্রচার চালাতে পারেন বা পক্ষ অবলম্বন করতে পারেন সেই বিষয়ে তাদের কঠোর বার্তা দেওয়া হয়েছে। কোন প্রার্থীর পক্ষে তারা প্রচার চালাতে পারেন না।

সেটা তারা করলে ওই প্রার্থীর প্রার্থীতা বাতিল হবে এবং পক্ষে প্রচারনাকারী এমপি-মন্ত্রী ও কর্মকর্তাদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করা হবে জানান তিনি।

মতবিনিময় সভায় রাজবাড়ী জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা ও জেলার ইলেকট্রোনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।