হাইকোর্টে জামিন পেলেন জি কে শামীম

0
53

ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় আলোচিত ঠিকাদার জি কে শামীমকে জামিন দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি এ এস এম আব্দুল মোবিনের হাইকোর্ট বেঞ্চ আজ বৃহস্পতিবার (৪ জানুয়ারি) তাকে জামিন দেন।

এদিকে হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে চেম্বার আদালতে আবেদন করবেন বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশিদ আলম খান।

মামলার এজাহারে জানা যায়, ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর দুপুরে নিকেতনের নিজ বাসা থেকে জি কে শামীমকে আটক করা হয়। সেখান থেকে উদ্ধার হওয়া নগদ এক কোটি ৮১ লাখ ২৮ হাজার টাকা, আরও সাত লাখ ৪৭ হাজার টাকার বিদেশি মুদ্রা, শামীম ও তার মা আয়েশা আক্তারের নামে ১৬৫ কোটি ২৭ লাখ ৬৫ হাজার টাকার এফডিআর, মায়ের নামে আরও ৪৩ কোটি ৫৭ লাখ ৪০ হাজার টাকার ব্যবসার অংশীদার এবং জি কে বি অ্যান্ড কোম্পানির শেয়ার, গাড়ি ও এফডিআর বাবদ ৩৬ কোটি ৩৫ লাখ ১৮ হাজার ৭১৯ টাকার অস্থাবর সম্পদের বৈধ উৎস পায়নি দুদক। অনুসন্ধানেও শামীমের মায়ের বৈধ আয়ের উৎস খুঁজে পাওয়া যায়নি। অর্থাৎ, মোট ২৯৭ কোটি আট লাখ ৯৯ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের সন্ধান পাওয়া যায়।

ঘটনার পরে অর্থ পাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পৃথক মামলা করা হয় জি কে শামীম ও তার সহযোগীদের বিরুদ্ধে। অর্থ পাচার মামলায় অভিযোগ করা হয়, জি কে শামীম মোট ১৯৫ কোটি টাকা পাচারের সঙ্গে জড়িত। দেহরক্ষীরা এই পাচারে সহযোগিতা করেছেন।