নৌকায় ভোট চেয়ে বহিষ্কার হলেন বিএনপি নেতা

0
111

মো. ফরহাদ হোসাইন, নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক এমপি আফতাব উদ্দিন সরকারের নির্বাচনী সভায় নৌকায় ভোট চাওয়ায় বিএনপির এক নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত নেতা মমিনুর রহমান ডোমার উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি এবং বামুনিয়া ইউনিয়নের চেয়ারম্যান।

সোমবার (১ জানুয়ারি) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ থাকে, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে নীলফামারী জেলাধীন ডোমার উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি মমিনুর রহমানকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছে।

এর আগে গত শনিবার (৩০ ডিসেম্বর) বিকালে বামুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ডাকে স্থানীয় মাঠে আওয়ামী লীগ প্রার্থী বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকারের নির্বাচনি সভায় তিনি মঞ্চে আওয়ামী প্রার্থীর সাথে বসে নৌকার পক্ষে ভোট চান। সেইসঙ্গে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে নির্বাচনে কাজ করারও ঘোষণা দেন মমিনুর রহমান। নৌকার প্রার্থী আফতাব উদ্দিন সরকার ওই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

নৌকার নির্বাচনী সভায় উপস্থিত থেকে বিএনপি নেতার বক্তব্য রাখার বিষয়টি জানাজানি হলে তাকে বহিষ্কারের দাবি জানান নীলফামারী জেলা এবং ডোমার উপজেলা বিএনপির নেতাকর্মীরা।

এ ব্যাপারে উপজেলা বিএনপির সভাপতি রেয়াজুল ইসলাম কালু জানান, ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় মমিনুর রহমানকে বহিষ্কার করা হয়েছে। যেহেতু এই সিদ্ধান্ত সেন্ট্রাল বিএনপি নিয়েছে, এর বাইরে যাওয়ার কারো সুযোগ নেই।’

সদ্য বহিষ্কৃত নেতা মমিনুর রহমান জানান, ‘বহিস্কারের ব্যাপারে আমি কিছু জানিনা। এখন পর্যন্ত আমার কাছে কোনো কাগজপত্র আসেনি।’