আওয়ামী লীগ অবৈধ ক্ষমতা দখলকারী কোনো দল না: শেখ পরশ

0
39

বিএনপির অসহযোগ আন্দোলনের ডাক জনগণের সঙ্গে প্রতারণা ছাড়া কিছু না বলে মন্তব্য করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। তিনি বলেন, আওয়ামী লীগ কোনো অবৈধ ক্ষমতা দখলকারী দল না। আওয়ামী লীগ এ দেশের মাটি ও মানুষের সংগঠন। মানুষের অধিকার আদায়ের সংগ্রাম করে করেই এই সংগঠন গড়ে উঠেছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকাল ৩টায় রাজধানীর কালশী মোড় এলাকায় ঢাকা-১৬ আসনে আওয়ামী লীগের প্রার্থী ইলিয়াছ উদ্দিন মোল্লার নির্বাচনী প্রচারণা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন।

শেখ পরশ বলেন, আজকে লন্ডনে বসে হুকুম দেওয়া হয় আর এখান থেকে তাদের দলের সন্ত্রাসীরা আগুন দেয়। সম্প্রতি ট্রেনে আগুন দিয়ে কি নির্মমভাবে মা-শিশুকে হত্যা করা হয়েছে! এখন সেই তারেক জিয়া অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছেন। বর্তমান সরকারকে এখন থেকে আর কোনো সহযোগিতা না করতে প্রশাসন ও দেশবাসীকে আহ্বান জানিয়েছে বিএনপির ভাইস চেয়ারম্যান। সেইসঙ্গে আগামী ৭ জানুয়ারির নির্বাচনে ভোট বর্জনের আহ্বানও জানিয়েছে।

তিনি বলেন, তারা অসহযোগ আন্দোলনের সংজ্ঞা জানে? অসহযোগ আন্দোলন হলো, ‘উপনিবেশিক অথবা দখলদার সরকারের নির্দেশ অমান্য ও সরকারি কাজে অসহযোতিা করার ডাক’। আমরা কী কোনো বহিরাগত সরকারের অধীনে বসবাস করছি? সুতরাং এগুলো মানুষের সঙ্গে প্রতারণা ছাড়া আর কিছু না।

যুবলীগ চেয়ারম্যান বলেন, ভাবটা যেন তারেক জিয়ার ডাকে সারা বাংলাদেশের মানুষ ঐক্যবদ্ধ। সকল শ্রেণি-পেশার মানুষ বঙ্গবন্ধুকন্যার উন্নয়নের বাংলাদেশ ফেলে খুনি তারেক জিয়ার ডাকে সাড়া দিয়ে ঝাঁপিয়ে পড়েছে, এমন একটা ভাব! আসলে তো এরা ভুয়া এবং ভন্ডামির ওপর টিকে আছে। বিএনপির এই অসহযোগ আন্দোলনের ডাক জনগণের সঙ্গে আরেকটা প্রতারণা ছাড়া আর কিছু না।

তিনি বলেন, তারা কি মনে করে নিজেদেরকে? একজন পলাতক আসামি, যার দেশে এসে নেতৃত্ব দেওয়ার নৈতিক সাহস নাই, সে ডাক দিবে আর এদেশের শিক্ষিত, সচেতন নতুন প্রজন্মের পেশাজীবী মানুষ তার অসহযোগ আন্দোলনে শরিক হবে? এই হচ্ছে তাদের রাজনৈতিক পরিপক্কতা! অথবা তাদের ভন্ডামি। দুইটাই সত্য। তারা ভুয়া এবং অপরিপক্ক। তারেক জিয়ার নিজস্ব গ্রহণযোগ্যতা সম্বন্ধে তার বিন্দুমাত্র ধারণা নাই। সে দিন-রাত দিবাস্বপ্নতে বিভোর হয়ে আছে এবং তাদের নেতা-কর্মীদের যে কোনো আবোল-তাবোল হুকুম দিচ্ছে এবং বিপথে ধাবিত করছে।

তিনি বলেন, আওয়ামী লীগকে এভাবে অগ্নিসন্ত্রাসের মাধ্যমে কোনো দিনই উৎখাত করা সম্ভব না। আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ। শিক্ষা-দীক্ষা, জ্ঞানে এবং প্রযুক্তিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সেই এগিয়ে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে ঢাকা-১৬ আসনের জনগণ ৭ জানুয়ারি নির্বাচনে ইলিয়াছ উদ্দিন মোল্লাকে ভোট দিয়ে জয়যুক্ত করবে বলে বিশ্বাস করি।

এ সময় উপস্থিত ছিলেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মো. রফিকুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা, দপ্তর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক মো. শামছুল আলম অনিক, সাংস্কৃতিক সম্পাদক বিপ্লব মুস্তাফিজ, উপ-দপ্তর সম্পাদক মো. দেলোয়ার হোসেন শাহজাদা, উপ-ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. আলতাফ হোসেন, উপ-তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক এন আই আহমেদ সৈকত, উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গোলাম কিবরিয়া শামীমসহ কেন্দ্রীয় মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতারা।