ভোটারদের মাঝে প্রকাশ্যে জাপা প্রার্থীর টাকা বিতরণ

0
30

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-১ আসনে ভোটারদের মাঝে নগদ টাকা বিতরণের অভিযোগ উঠেছে জাতীয় পার্টি মনোনীত লাঙল প্রতীকের প্রার্থী শাহরিয়ার ইকবালের বিরুদ্ধে। গতকাল রবিবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় ফুলগাজী সদর ইউনিয়নের দক্ষিণ দৌলতপুর গ্রামে শাহরিয়ার ইকবালের একটি উঠান বৈঠকে এ ঘটনা ঘটতে দেখা যায়। এ সময় উঠান বৈঠকে ফেনী-১ আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী শাহরিয়ার ইকবাল রিয়াদ বসে থেকে দলীয় নেতাকর্মীদের মাধ্যমে ভোটারদের হাতে ভোট দেওয়ার প্রতিশ্রুতি নিয়ে নগদ টাকা তুলে দেন।

এর আগে শনিবার বিকেলে ফুলগাজী বাজারে জনসংযোগ শেষে উপস্থিত ভোটারদের মাঝে তিনি নগদ টাকা বিতরণ করেন, যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন। নির্বাচন কমিশন থেকে বলা হয়েছে কোনো প্রার্থী যদি টাকা দিয়ে ভোটারদের নির্বাচনে প্রভাবিত করার চেষ্টা করে নির্বাচন কমিশনের ধারা অনুযায়ী এটি শাস্তিযোগ্য একটি অপরাধ। এর দায়ে প্রার্থীর প্রার্থিতাও বাতিল হতে পারে।

এ বিষয়ে শাহরিয়ার ইকবাল রিয়াদের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, ভুল হয়ে গেছে, এ ধরনের ভুল আর হবে না। জেলা রিটার্নিং কর্মকর্তা মুছাম্মৎ শাহীনা আক্তার জানান আচরণ বিধি লঙ্গনের অভিযোগ পেয়েছি, তদন্ত কমিটি গঠন করা হয়েছে, আগামী তিন দিনের মধ্যে ব্যবস্থা নেওয়া হবে।