আওয়ামী লীগ নেতাকর্মীদের হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন

0
74

আওয়ামী লীগ নেতাকর্মীদের হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন চট্টগ্রাম-১২ আসনের নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী। এসময় নির্বাচন কমিশন থেকে আদেশের ১০ দিনেও বদলি কার্যকর না হওয়ায় ক্ষোভ জানিয়ে দ্রুত পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিনের বদলি কার্যকরের দাবি জানান তিনি। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে পটিয়ায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ দাবি জানান।

লিখিত বক্তব্য পাঠ করেন নৌকা প্রতীকের প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন সাবেক মহিলা এমপি চেমন আরা তৈয়ব, পটিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম শামশুজ্জামান, সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা সামশুদ্দিন আহমদ, সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল মতিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি রাশেদ মনোয়ার, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ম ম টিপু সুলতান চৌধুরী, আইয়ুব আলী।

লিখিত বক্তব্যে মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, পটিয়ার স্বতন্ত্র প্রার্থী পূর্ণ প্রটোকলে, ভিভিআইপি প্রটেকশনে আদালতে হাজিরা দিতে যান। থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন তাকে বাড়ি পর্যন্ত এগিয়ে দিয়ে তার সঙ্গে গোপন বৈঠক করেন। এসব নিয়ে অভিযোগ দেওয়ার পর নির্বাচন কমিশন ওসি নেজাম উদ্দিনকে বদলির নির্দেশ দেয়। সে অনুযায়ী পুলিশ হেডকোয়ার্টার থেকে ওসি নেজামের বদলি আদেশ দেওয়া হয়। কিন্তু বদলি আদেশের ১০দিন পার হলেও তাকে বদলি করা হয়নি। ওসি নেজাম পটিয়ার নৌকার কর্মী সমর্থকদের হুমকি দিচ্ছেন বলেও অভিযোগ করেন নৌকার প্রার্থী। তিনি এসময় ওসির বদলির আদেশ কার্যকরের দাবি জানান।

মোতাহেরুল ইসলাম চৌধুরী আরও বলেন, ‘স্বতন্ত্র প্রার্থী জনবিচ্ছিন্ন। নিজের এবং স্বজনদের নানান অপকর্মের কারণে জনগণের কাছে যেতে ভয় পাচ্ছেন, তাই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য নানা অপপ্রচার শুরু করেছেন। গত দুইদিনে পটিয়ার ক্ষুব্ধ জনতার ক্ষোভের বহি:প্রকাশ ঘটেছে। বিভিন্ন প্রকল্পের মাধ্যমে স্বতন্ত্র প্রার্থী অনেক মানুষকে পথে বসিয়েছেন। রাতারাতি মানুষের চাষের জমি, বসতভিটা গ্রাস করেছে। স্বতন্ত্র প্রার্থীর ভাই নবাব, মহব্বতসহ আত্মীয় স্বজনরা সন্ত্রাসী বাহিনী গঠন করে তাদের মাধ্যমে ভূমিদস্যুতা এবং অবৈধ বালি মহালের কারবার চালিয়েছে। প্রতিটি উন্নয়ন কাজে দুর্নীতিবাজ কর্মকর্তাদের সঙ্গে নিয়ে বিপুল অর্থ হাতিয়ে নিয়েছেন। এখন নৌকার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন বলেও অভিযোগ করেন তিনি।’