নেতাকর্মী নিয়ে সাইকেল চালিয়ে প্রচারণা শুরু তথ্যমন্ত্রীর

0
70

আনুষ্ঠানিক প্রচারণার মধ্য দিয়ে শুরু হলো ভোটযুদ্ধ। সোমবার রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রতীক বরাদ্দ পেয়েই সমর্থকদের নিয়ে মাঠে নেমে পড়েন প্রার্থীরা। তবে এবার বিএনপি ভোটে না থাকায় সাধারণ ভোটারদের মধ্যে তেমন উৎসাহ-উদ্দীপনা নেই।

আওয়ামী লীগ প্রার্থীরা ঢাক-ঢোল পিটিয়ে প্রচার চালিয়ে ভোটের আমেজ তৈরির চেষ্টা করছেন। প্রতীক বরাদ্দ পাওয়ার পর বেশির ভাগ প্রার্থী তাদের নির্বাচনী কার্যালয় উদ্বোধনের পাশাপাশি গণসংযোগ করেন। অনেকেই পূর্বনির্ধারিত ছোট ছোট পথসভা করার মধ্য দিয়ে প্রচার চালান। এ ছাড়া মাইকের মাধ্যমে প্রচার চালানো হচ্ছে। চট্টগ্রামের ১৬টি আসন থেকে দুটি আসন জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়া হলেও আজ এ দুই আসনে দলটির প্রার্থীরা গণসংযোগ শুরু করেননি।

আজ বিকেলে চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া উপজেলা ও বোয়ালখালীর আংশিক) আসনে আওয়ামী লীগ প্রার্থী তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সাইকেল চালিয়ে প্রচারকার্যের মাধ্যমে এলাকাবাসীর নজর কাড়েন। রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে সাইকেল চালিয়ে প্রচারকার্য শুরু করেন তিনি।

এ সময় নেতাকর্মী এবং সমর্থকরাও সাইকেল চালিয়ে তাঁর সঙ্গে প্রচারে অংশ নেন। চট্টগ্রাম-কাপ্তাই সড়ক দিয়ে মরিয়মনগর চৌমুহনীতে গিয়ে পথসভা করা হয়। এর আগে পাহাড়ের চূড়ায় সত্যপীরের মাজার এবং নিজের বাবা-মাসহ মুরব্বিদের কবর জিয়ারত করেন হাছান মাহমুদ।

এদিকে প্রতীক বরাদ্দ নিয়েই প্রচার শুরু করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। চট্টগ্রাম-৯ (কোতোয়ালি-বাকলিয়া) আসনে নৌকা নিয়ে নির্বাচন করছেন তিনি। প্রতীক পাওয়ার পর হযরত শাহ আমানতের (র.) মাজার জিয়ারতের মধ্য দিয়ে প্রচারে নেমেছেন তিনি।

জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়া দুটি আসনের মধ্যে একটি চট্টগ্রাম-৫ (হাটহাজারী), অন্যটি চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও-পাঁচলাইশ)। চট্টগ্রাম-৫ আসনে জাতীয় পার্টি থেকে নির্বাচন করছেন দলটির সিনিয়র কো-চেয়ারম্যান ও আসনটির বর্তমান সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। চট্টগ্রাম-৮ আসন থেকে নির্বাচন করছেন দলটির প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠ। তবে এ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম।

সোলায়মান আলম সমকালকে বলেন, ‘সকাল সাড়ে ১০টায় আমি নগর আওয়ামী লীগ সভাপতি মাহতাব উদ্দিনের বাসায় যাই। সেখানে তিনি ছাড়াও দলের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন এবং আওয়ামী লীগদলীয় সংসদ সদস্য নোমান আল মাহমুদের সঙ্গে নির্বাচন নিয়ে কথা বলি। আমি তাদের সহযোগিতা কামনা করলে তারা সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।’