রাঙ্গাবালীতে টেকসই উপকুলীয় ও সমুদ্র ভিত্তিক পর্যটন বিকাশ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

0
103

এম এ ইউসুফ আলী,রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলায় পর্যটনের অপার সম্ভবনা সম্পর্কে দুই দিনের কমিউনিটি বেইজড ট্যুরিজম প্রশিক্ষণ ও “ব্লু-ট্যুরিজম টেকসই উপকুলীয় ও সমুদ্র ভিত্তিক পর্যটন বিকাশ ” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০ টায় চর মন্তাজে আর এম টি পি এগ্রো ইকো-ট্যুরিজম উন্নয়ন প্রকল্পের অফিসের হল রুমে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর আর্থিক সহযোগিতায় এবং কমিউনিটি ডেভেলপমেন্ট এন্ড হেলথ কেয়ার সেন্টার(সি ডি এইচ সি) এগ্রো ইকো-ট্যুরিজম উন্নয়ন প্রকল্পের কারিগরি সহায়তায় এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।

ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রশিক্ষণের উদ্বোধন করেন মো: মাজহারুল ইসলাম ,উপ পরিচালক (পরিকল্পনা ও গবেষণা)
বাংলাদেশ টুরিজম বোর্ড(বিটিবি)। প্রশিক্ষণে বক্তব্য রাখেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর ভ্যালু চেইন প্রজেক্ট ম্যানেজার জনাব এরফান আলী।অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, আর এম টি পি এগ্রো ইকো ট্যুরিজম প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মো: আবু ইব্রাহিম রাজিব।

প্রশিক্ষণে ৪০ জন প্রশিক্ষণার্থীকে দেশের এই বৃহত্তম পর্যটন কেন্দ্রের নয়নাভিরাম নৈসর্গিক সৌন্দর্যে ঘেরা চর হেয়ার, সোনার চর ও জাহাজমারার ট্যুরিজমের অপার সম্ভাবনা, এই অঞ্চলে সরকারের ট্যুরিজম মাস্টার প্লান ও ভবিষ্যতে আমাদের করণীয় সম্পর্কে ধারণা প্রদান করা হয়।