দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১৩.১

0
146

দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। যা দেশের সর্বনিম্ন এবং চলতি শীত মৌসুমের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।

সোমবার (১১ ডিসেম্বর) সকাল ৬টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়। সকাল ৯টায় একই তাপমাত্রা রেকর্ড করা হয়।

সরেজমিনে সকাল থেকে জেলা শহরের শেরে বাংলা পার্ক এলাকা ঘুরে দেখা যায়, ঘন কুয়াশা ও কনকনে শীতে মানুষের উপস্থিতি কম। তবে কর্মক্ষেত্রে যাওয়া কিছু মানুষের উপস্থিতি লক্ষ্য করা গেছে। দিনেও হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা গেছে।

এ সময় কথা হয় রিকশাচালক আব্দুল হায়ের সঙ্গে। তিনি বলেন, সকাল থেকে কুয়াশা ও শীতের কারণে মানুষের উপস্থিতি কম।

দিনমুজুর আমিরুল ইসলাম জানান, গরম কাপড় না থাকায় খুব কষ্টে কাটাতে হচ্ছে। বিশেষ করে রাতে ঘুমাতে খুব কষ্ট হচ্ছে।

এদিকে একটু দেরিতে শীত জেঁকে বসলেও এ অঞ্চলের নিম্নআয়ের মানুষদের বৃত্তবানদের পাশাপাশি সরকারের জরুরি ভিত্তিতে এগিয়ে আসার আহ্বান জানান সচেতন মহল।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রুকুনুজামান রোকন বলেন, রোববার (১০ ডিসেম্বর) তেঁতুলিয়ায় ১৩ দশমিক ৫ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হলেও তা সোমবার কমে ১৩ দশমিক ১ ডিগ্রিতে নেমেছে। এর পাশাপাশি ঘন কুয়াশায় চারপাশ ঢেকে থাকছে। তবে রাতে ১২ থেকে ১৩ ডিগ্রির মধ্যে তাপমাত্রা উঠানামা করায় এ সময় শীতের দাপট আরও বেড়ে যাচ্ছে। তবে আগামীতে তাপমাত্রা আরও কমে আসবে বলে জানান তিনি।