নান্দাইলে বেগম রোকেয়া দিবস উপলক্ষে ৫ জয়িতা নারীকে সংবর্ধনা

0
326

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ “নারীর জন্য বিনিয়োগ সহিংসা প্রতিরোধ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ময়মনসিংহের নান্দাইলে আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার (৯ ডিসেম্বর) উপজেলা পরিষদ হল রুমে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে নান্দাইলে নির্বাচিত ৫জন জয়িতা নারীকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার অরুণ কৃষ্ণ পালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও সংর্ধ্বনা প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাশেদা রহমান, নান্দাইল প্রেসক্লাবের সভাপতি এনামুল হক বাবুল, সিনিয়র সাংবাদিক আলম ফরাজী, কলামিস্ট সাইদুর রহমান, জয়িতা নারী যথাক্রমে ইউপি চেয়ারম্যান তাসলিমা আক্তার শিউলী, মিসেস বাবলী দাস, প্রধান শিক্ষক মিলি আক্তার, ২০২৩ সনে জয়িতা পদকপ্রাপ্ত নাছিমা আনোয়ারা বেগম ও সানজিদা আক্তার ছোঁয়া।

উক্ত অনুষ্ঠানে সাথী আক্তার সঞ্চালনায় আলোচনা সভা শেষে ৫ জয়িতানারীকে বিভিন্ন ক্যাটাগরিতে সংর্ধ্বনা প্রদান করা হয়। ৫জন সফল জয়িতা নারীরা হচ্ছে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ইউপি চেয়ারম্যান তাসলিমা আক্তার শিউলী, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী খারুয়া গ্রামের নাছিমা আনোয়ারা বেগম, সফল জননী নারী খারুয়া গ্রামের মোছাঃ লুৎফুন্নাহার, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যামে জীবন শুরু করেছেন যে নারী ভাটি সাভার গ্রামের নাজমা আক্তার, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছে কোটায় সানজিদা আক্তার ছোঁয়া। পদকপ্রাপ্ত ৫জয়িতা নারীকে সম্মাননা ক্র্যাস্ট, সনদপত্র ও উত্তরীয় প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার অরুণ কৃষ্ণ পাল।