ফরিদপুরের ৮ থানার ওসিকে অন্যত্র বদলি

0
75

নাজমুল হাসান নিরব,ফরিদপুর প্রতিনিধি:ফরিদপুর জেলার আট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে অন্যত্র বদলি করা হয়েছে। এর আগে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ঢাকা পুলিশ হেডকোয়ার্টার্স থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের ৪৪.০১.০০০০.০১২.১৯.০৯৭.২৩.১৫৭৮ নম্বর স্মারকে বদলির আদেশ দেওয়া হয়। বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্সের অ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য প্রকাশিত হয়।

স্মারক ও জেলা পুলিশ সুত্রে জানা যায়, ফরিদপুর কোতোয়ালি থানার ওসি এম এ জলিলকে ভাঙ্গা থানায়, সালথা থানার ওসি মো. শেখ সাদিককে বোয়ালমারী থানায়, নগরকান্দা থানার ওসি মো. মিরাজ হোসেনকে মধুখালী থানার, মধুখালী থানার ওসি মো. শহিদুল ইসলামকে কোতোয়ালি থানায়, বোয়ালমারী থানার ওসি মুহাম্মদ আব্দুল ওহাবকে চরভদ্রাসন থানায়, ভাঙ্গা থানার ওসি মো. জিয়ারুল ইসলামকে নগরকান্দা থানায়, চরভদ্রাসন থানার ওসি মো. সেলিম রেজাকে আলফাডাঙ্গা থানায় ও আলফাডাঙ্গা থানার ওসি মো. হাবিল হোসেনকে সালথা থানায় বদলি করা হয়েছে।

উল্লেখ্য,গত ৩০ নভেম্বর দেশের সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদলি করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দেয় নির্বাচন কমিশন। চিঠিতে ইসি নির্দেশনা দেয়, এক কর্মস্থলে ছয় মাসের অধিক চাকরিকাল সম্পন্ন হয়েছে এমন ওসিদের অন্যত্র বদলি করতে হবে। নির্বাচন কমিশন ওই প্রস্তাব অনুমোদন করলে বদলির আদেশ জারি করে স্ব-স্ব কর্তৃপক্ষ। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব প্রার্থীর জন্য ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ (সবার জন্য সমান সুযোগ) তৈরির লক্ষ্যেই মূলত এ রদবদলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।