হেফাজত ইসলামীর কর্মসূচি ঘিরে বায়তুল মোকাররমে পুলিশ মোতায়েন

0
144

কারাবন্দি আলেমদের মুক্তি, হেফাজতে ইসলামের নেতাকর্মীদের নামে করা সব মামলা প্রত্যাহার এবং শিক্ষাব্যবস্থায় ইসলামের সঙ্গে সাংঘর্ষিক বিষয়গুলো বাতিলের দাবিতে শুক্রবার বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম। এই সমাবেশকে ঘিরে অপ্রীতিকর ঘটনা এড়াতে বায়তুল মোকাররমের উত্তর গেট এলাকায় পুলিশের উপস্থিতি বাড়ানো হয়েছে। শুক্রবার দুপুরে বায়তুল মোকাররমে সরজমিনে গেলে এ চিত্র দেখা যায় এরআগে বুধবার সকালে রাজধানীর মিরপুরে জামিয়া হুসাইনিয়া আরজাবাদ মাদরাসা মিলনায়তনে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় দায়িত্বশীলদের এক সভায় আজকের বিক্ষোভ সমাবেশের সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় বলা হয়, দীর্ঘদিন ধরে মাওলানা মামুনুল হকসহ অনেক আলেমকে কারাবন্দি করে রাখা হয়েছে। সর্বজন শ্রদ্ধেয় আলেমদের ন্যূনতম সম্মান দেখানো হচ্ছে না। তারা যতটুকু আইনি সহায়তা পাওয়ার অধিকার রাখেন, সে ক্ষেত্রেও অন্যায়ভাবে বৈষম্য করা হচ্ছে। আলেম সমাজের সাংবিধানিক অধিকার ও মানবাধিকার নির্মমভাবে হরণ করা হচ্ছে।

সভায় সংগঠনটির নায়েবে আমির মাওলানা বাহাউদ্দীন জাকারিয়ার সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় নেতা মাওলানা মাহফুজুল হক, মুহিউদ্দিন রাব্বানী, আবদুর রব ইউসুফী, নাজমুল হাসান কাসেমী, জুনাইদ আল হাবিব, মনজুরুল ইসলাম আফেন্দী, আজিজুল হক ইসলামাবাদী, ফজলুল করিম কাসেমী, মনির হোসাইন কাসেমী, আতাউল্লাহ আমিনসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।