আইসিসি থেকে সুখবর পেলেন ৪ বাংলাদেশি ক্রিকেটার

0
109

দক্ষিণ আফ্রিকার মাটিতে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স করে ১৩ রানের জয় পায় বাংলাদেশ। টাইগ্রেস ক্রিকেটারদের দারুণ পারফরম্যান্সের প্রভাব পড়েছে তাদের র‍্যাঙ্কিংয়েও। আইসিসির নতুন হালনাগাদকৃত র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশি ৪ নারী ক্রিকেটারের।

আইসিসির নতুন র‍্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ উইকেট শিকারি স্বর্ণা খাতুন। বোলারদের তালিকায় ৪৬ ধাপ এগিয়ে ১০৫ নম্বরে উঠে এসেছেন এই লেগ স্পিনার। অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়েও স্বর্ণা এগিয়েছেন ৩৮ ধাপ। ৬৩ পয়েন্ট নিয়ে এখন ৭৯তম অবস্থানে রয়েছেন তিনি।

আরেক লেগ স্পিনার রাবেয়া খানও বোলারদের র‍্যাঙ্কিংয়ে উন্নতির ছাপ রেখেছেন। ৫ ধাপ এগিয়েছেন তিনি। ৫৯১ পয়েন্ট নিয়ে ২৪ নম্বরে রয়েছেন তিনি। এই দুই বোলার ছাড়াও উন্নতি হয়েছে দুই ব্যাটার মুর্শিদা খাতুন ও অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির।

দক্ষিণ আফ্রিকাকে হারানোর ম্যাচে ব্যাট হাতে ৬২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন মুর্শিদা। ৮ ধাপ এগিয়ে টি-টোয়েন্টি ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে ৪৫ নম্বরে উঠে এসেছেন তিনি। মুর্শিদার সঙ্গে দারুণ ব্যাটিং করেন নিগার সুলতানাও। ২১ বলে ৩৪ রানের কার্যকরী ইনিংস খেলা এই ব্যাটার ২ ধাপ এগিয়ে ১৯ নম্বরে উঠে এসেছেন।