রাজারহাট হানাদার মুক্ত দিবসে নানা কর্মসূচি পালিত

0
121

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি: নানা আয়োজনে রাজারহাট হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। উপজেলার ঠাঁটমারী বদ্ধভূমিতে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পূষ্পার্ঘ অর্পণ,পতাকা উত্তোলন,আলোচনা সভা ও শহীদদের আত্নার মাগফিরাত কামনার্থে বিশেষ দোয়া

অনুষ্ঠিত হয়। অপরদিকে রাজারহাট প্রেসক্লাব হানাদার মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করে।

বুধবার সকালে ঠাঁটমারী বদ্ধভূমিতে অনুষ্ঠিত কর্মসূচিতে উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পি, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাবেরী রায়,বীর মুক্তিযোদ্ধা মো : রজব আলী,রাজারহাট থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহ হিল জামান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবুনুর মোহাম্মদ আক্তারুজ্জামান, সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবুল কালাম আজাদ সহ অনেকে বক্তব্য দেন।

অপরদিকে বুধবার রাতে রাজারহাট প্রেসক্লাব এর আয়োজনে হানাদার মুক্ত দিবস উপলক্ষে স্মৃতিচারণ মূলক আলোচনা ও শহীদদের আত্মার মাগফিরাত কামনার্থে দোয়া অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজারহাট থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ-হিল জামান।
প্রধান আলোচক হিসেবে বক্তৃতা করেন,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো: রজব আলী।

প্রেসক্লাব সভাপতি সরকার অরুণ যদু’র সভাপতিত্বে ও প্রেসক্লাব এর সাংগঠনিক সম্পাদক এবং ডেইলি নিউ নেশন প্রতিনিধি খন্দকার আরিফের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন,রাজারহাট প্রেসক্লাব এর উপদেষ্টা ও রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আলহাজ্ব আবুল কালাম আজাদ ও রাজারহাট প্রেসক্লাব এর উপদেষ্টা মো: বাদশা মিয়া ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন,প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক ও সমকাল প্রতিনিধি আসাদুজ্জামান আসাদ,প্রধান শিক্ষক জিএম মোস্তফা,ডেইলি মুসলিম টাইমস এর প্রতিনিধি ও শিক্ষক মোফাকখারুল মাসুম,সমকাল সুহৃদ এর সাংগঠনিক সম্পাদক রিংকু রেবেন,শিক্ষক আবু-বক্কর,আতাউর রহমান,জাকির হোসেন,মাহফুজার রহমান বাবু সহ অনেকে।

শেষে রাজারহাট আদর্শ মহিলা কলেজের সহকারী অধ্যাপক মাও: মো: বদিউজ্জামান শহীদদের আত্মার মাগফিরাত কামনার্থে দোয়া পরিচালনা করেন।