উইজডম ভ্যালি স্কুলের পুরস্কার লাভ

0
458

ঘাটাইল(টাঙ্গাইল) প্রতিনিধিঃ ঘাটাইল উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যালয় উইজডম ভ্যালি সম্মাননা পুরস্কার লাভ করেছে। আইসিএএলডিআরসি নামক ঢাকা বিদ্যালয়ের ভাষা বিজ্ঞান বিভাগের একটি ইউনিট উইজডম ভ্যালিকে এ পুরস্কার প্রদান করেছে। প্রাথমিক স্তরের শিক্ষার্থীদেরকে সহপাঠ কার্যক্রমে সম্পৃক্তকরণের মধ্য দিয়ে পাঠদানকে আনন্দময় করে তোলার জন্য এই পুরস্কার প্রদান করা হয়।

গত ২ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালযের আর সি মজুমদার হলে আয়োজিত এক অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার গ্রহণ করেন স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ কামাল হোসেন। এ সময় উপস্থিত ছিলেন স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি কাজী রেজাউল হক সিজার।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অধ্যাপক ড. নেসার ইউ আহম্মেদ, সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. আবু নাইম শেখ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. একেএম শাহনেওয়াজ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের লিঙ্গুইস্টিকস বিভাগের চেয়ারম্যান ড. আসাদুজ্জামান, প্রখ্যাত অভিনেত্রী ডলি জহুর ও আইসিএএলডিআরসি’র সাধারণ সম্পাদক অধ্যাপক লুৎফর রহমান জয়।

পুরস্কার প্রাপ্তির পর গত ৩ ডিসেম্বর স্কুলে এক আনন্দমুখর অনুষ্ঠানে পুরস্কারটি স্কুলের সকল শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকদের উৎস্বর্গ করেন প্রধান শিক্ষক। এ সময় স্কুলে উপস্থিত অভিভাবকসহ সকল শিক্ষার্থীকে মিষ্টি মুখ করানো হয়। সম্মাননা পাওয়ার প্রতিক্রিয়ায় প্রধান শিক্ষক মোহাম্মদ কামাল হোসেন বলেন, সম্মাননা পাওয়ার সাথে সাথে উইজডম ভ্যালিকে আইসিএএলডিআরসি’র ফেলো করে নেয়া হয়েছে। এর ফলে উইজডম ভ্যালি আন্তর্জাতিক পরিসরে পরিচিতি লাভ করবে।

প্রধান শিক্ষক আরও বলেন, আমরা ইতোমধ্যে মাধ্যমিক শাখায় শিক্ষার্থী ভর্তি শুরু করেছি। আশা করি আগামী পাঁচ বছরের মধ্যে উইজডম ভ্যালি একটি প‚র্ণাঙ্গ মাধ্যমিক বিদ্যালয় হয়ে উঠবে।