কুষ্টিয়া-২ (ভেড়ামারা-মিরপুর) আসনে মনোনয়ন জমা দিলেন কামারুল আরেফিন

0
180

কুষ্টিয়া প্রতিনিধি: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ পর মনোনয়ন জমা দিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুল আরেফিন।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে বেলা ২টার দিকে মিরপুরের সহকারী রিটার্নিং কর্মকর্তা উপজেলা নির্বাহী অফিসার জহুরুল ইসলামের কাছে কামরুল আরেফিন মনোনয়ন জমা দেন। পরে বেলা ৩টার দিকে ভেড়ামারায় সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আকাশ কুমার কুন্ডু এ প্রার্থীর মনোনয়ন গ্রহণ করেন। এসময় উপস্থিত ছিলেন, মিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. আব্দুল হালিম, ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল আলম চুনু, সাধারণ সম্পাদক শামীমুল ইসলাম ছানা, ভেড়ামারা উপজেলা পরিষদের চেয়ারম্যান আকতারুজ্জামান মিঠু সহ মিরপুর ও ভেড়ামারা উপজেলার সকল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। এদিকে গত ২৮ নভেম্বর দুপুরে কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. এহেতেশাম রেজার কাছে পদত্যাগপত্র জমা দিয়ে এ আসনটিতে সতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন তিনি। মনোনয়ন জমা দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কামারুল আরেফিন বলেন। বাংলাদেশ আওয়ামী লীগ ‘‘কুষ্টিয়া-২ আসনটি ফাঁকা রেখে দলীয় মনোনয়ন ঘোষণা করেছেন। যদি আমাকে দল নৌকা দেয় তাহলে আমি দলের প্রার্থী হিসেবে নির্বাচন করব। আর দল না দিলে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করব।

তিনি আরো বলেন, আমাদের আওয়ামী লীগের সভানেত্রী ও বঙ্গবন্ধু কণ্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা একটি ঘোষণা দিয়েছেন নির্বাচন উৎসবমুখর ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতে হবে। সে লক্ষ্যে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে মনোনয়ন জমা দিয়েছি। এটা জনগনের চাহিদা বলে জানান।

তিনি বলেন, ‘এই আসনে জাসদের সভাপতি হাসানুল হক ইনু সাহেব আওয়ামী লীগের ৮০ ভাগ ভোটের ওপর ভর করে বিগত তিনবার এমপি নির্বাচিত হয়েছে। এ বছর উনার (ইনুর) ২০ ভাগ ভোট নিয়ে এবার নির্বাচন করতে হবে। তার সময় মিরপুর ভেড়ামারায় আওয়ামী লীগের নেতাকর্মী হত্যা হয়েছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা তাই তাকে আর এমপি হিসেবে দেখতে চায় না। দুই উপজেলার নেতাকর্মী ও জনগনের সমর্থনে আসনটিতে নির্বাচন করতে চাই।

গত তিনটি নির্বাচনে পর পর কুষ্টিয়া-২ আসন থেকে এমপি নির্বাচিত হন জাসদ সভাপতি হাসানুল হক ইনু। ২০১৪ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে তথ্যমন্ত্রী হন তিনি। পরপর তিনটি নির্বাচনে আওয়ামী লীগের নৌকা নিয়ে দলটির নেতাকর্মীদের সহযোগিতায় নির্বাচিত হন ইনু। আর সেই আওয়ামী লীগের নামে গিবত করেন তিনি। সে লক্ষ্যে জনগন এই আসনে পরিবর্তন চান।

উল্লেখ্য, কুষ্টিয়া-২ আসনে আওয়ামী লীগ কোনো প্রার্থী দেয়নি। আসনটি এখনও ফাঁকা রাখা হয়েছে। ইনুকে ছাড় দেওয়ার জন্য আসনটি ফাঁকা রাখা হয়েছে বলে মনে করছেন দলটির নেতারা। বিএনপি-জামায়াত না আসায় এবার স্থানীয় আওয়ামী লীগ নেতারা ইনুকে ছাড় না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। নেতাকর্মীদের মতামত নিয়ে কামারুল আরেফিন স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন। খোজ নিয়ে জানা গেছে মিরপুর ও ভেড়ামারায় কামারুলের বিশাল ভোট ব্যাংক রয়েছে। পরপর দুটি উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটে জয়ী হন তিনি।