প্রধানমন্ত্রীর বক্তব্য নি‌য়ে বিএনপি নেতাদের বিবৃতির প্রতিবাদে আ’লী‌গের সংবাদ সম্মেলন

0
85

মেহেদী হাসান, খুলনা প্রতিনিধিঃ আমরা দ্ব্যর্থহীনভাবে বলতে চাই, আওয়ামী লীগ একটি গণতান্ত্রিক দল। আওয়ামী লীগ সুযোগ দিচ্ছে বলে বিএনপি সভা-সমাবেশ করতে পারছে। জননেত্রী শেখ হাসিনা খুবই সহনশীল ও মানবিক নেত্রী। অথচ বিএনপি ক্ষমতায় আসার পর ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত আওয়ামী লীগকে রাস্তায় নামতে দেয়নি। ২০০৪ সালের ২১ আগস্ট অনুমতি না পেয়ে ঢাকায় আওয়ামী লীগ কার্যালয়ের সামনে একটি ট্রাকের ওপর দাঁড়িয়ে জননেত্রী শেখ হাসিনাকে বক্তব্য রাখতে হয়েছিল এবং শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে তৎকালীন সরকারের পৃষ্ঠপোষকতায় ও তারেক রহমানের নীল-নকশা অনুযায়ী গ্রেনেড হামলা চালানো হয়েছিল। ভাগ্যক্রমে শেখ হাসিনা ভয়াবহ এ হামলা থেকে রক্ষা পেলেও আইভি রহমানসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের কমপক্ষে ২২ জন নেতা-কর্মী নিহত এবং ৫ শতাধিক নেতাকর্মী আহত হয়েছিল। এখনো তাদের অনেকেই পঙ্গুত্ব নিয়ে মানবেতর জীবন যাপন করছেন।

তিনি বিএনপি’র নেতৃবৃন্দকে হুঁশিয়ার করে বলেন খুলনার জনগণ তাদের দেয়া মিথ্যা ও বিভ্রান্তিকর বিবৃতি ঘৃণাভরে প্রত্যাখান করেছে। ক্ষমা চেয়ে এই উদ্দেশ্যমূলক বিবৃতি প্রত্যাহার করতে হবে। তা না হলে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণে বাধ্য হবো। ভবিষ্যতে আওয়ামী লীগ ও শেখ হাসিনা সম্পর্কে উদ্দেশ্যমূলক, বানোয়াট ও বিভ্রান্তিকর বক্তব্য রাখলে তার দাতভাঙ্গা জবাব দেয়া হবে এবং জনগণকে সাথে নিয়ে যে কোন অপতৎপরতা প্রতিহত করা হবে। মনে রাখতে হবে, শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়, জনগণ স্বস্তি বোধ করে। সে কারণে তাকে নিয়ে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দেয়া হলে তা সহ্য করা হবে না, সমুচিত জবাব দেয়া হবে।

তিনি খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে খুলনা বিভাগীয় মহাসমাবেশ সফল করায় সর্বস্তরের জনসাধারণকে ধন্যবাদ জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ হারুনুর রশীদ, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী, আওয়ামী লীগ নেতা বেগ লিয়াকত আলী, মল্লিক আবিদ হোসেন কবীর, অধ্যক্ষ দেলোয়ারা বেগম, বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, বি এম এ সালাম বীর মুক্তিযোদ্ধা শ্যামল সিংহ রায়, বীর মুক্তিযোদ্ধা নুর ইসলাম বন্দ, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, খুলনা-৬ আসনের সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান বাবু, কামরুজ্জামাল জামাল, শেখ মো. ফারুক আহমেদ, বীর মুক্তিযোদ্ধা আলমগীর করিব, শেখ মো. আনোয়ার হোসেন, মো. শাহজাদা, কাউন্সিলর আলী আকবর টিপু, মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, এম এ রিয়াজ কচি, শেখ ফারুক হাসান হিটলু, কামরুল ইসলাম বাবলু, বীরেন্দ্র নাথ ঘোষ, হাফেজ মো. শামীম, মো. মফিদুল ইসলাম টুটুল, অধ্যা. রুনু ইকবাল বিথার, মোজাম্মেল হক হাওলাদার, এ্যাড. সাইফুল ইসলাম, এ কে এম সানাউল্লাহ নান্নু, কাজী জাহিদ হোসেন, কাউন্সিলর হাফিজুর রহমান হাফিজ, এস এম আকিল উদ্দিন, রনজিত কুমারা ঘোষ, সফিকুর রহমান পলাশ, এম এ নাসিম, ইঞ্জিঃ মাহফুজুর রহমান সোহাগ, এস এম আসাদুজ্জামান রাসেল, মো. ইমরান হোসেন সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।