হিলি সীমান্তে বিজিবি ও বিএসএফের সেক্টর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক

0
123

হিলি প্রতিনিধি: সীমান্ত হত্যা, মাদক, নারী ও শিশু পাচার চোরাচালান সহ সীমান্তের বিভিন্ন সমস্যা নিয়ে দিনাজপুরের হিলি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি ও ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী বিএসএফ এর মাধ্যে সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার সকাল সাড়ে ১১টায় বিজিবির আমন্ত্রণে বিএসএফের ১৪ সদস্যের একটি প্রতিনিধি দল হিলি সীমান্তের শুন্য রেখায় এসে পৌছালে বিজিবির কর্মকর্তারা তাদের স্বাগত জানান। পরে হিলি আইসিপি বিজিবি ক্যাম্পে দিনাজপুর সেক্টর কমান্ডার লেঃ কর্ণেল রাশেদ আসগর বিএসএফ সেক্টর কমান্ডার মহেন্দ্র সিং কে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এসময় বিজিবি’র পক্ষ থেকে বিএসএফ সেক্টর কমান্ডারকে গার্ড অব অর্নার প্রদান করা হয়।

পরে আইসিপি ক্যাম্পে বিজিবি ও বিএসএফ’র সেক্টর কমান্ডার পর্যায়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএসএফের ১৪ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ভারতের রায়গঞ্জ সেক্টর কামন্ডার ডিআইজি মহেন্দ্র সিং এবং বিজিবির ১২ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দিনাজপুর সেক্টর কমান্ডার লেঃ কর্ণেল রাশেদ আসগর।

দিনাজপুর সেক্টর কমান্ডার লেঃ কর্ণেল রাশেদ আসগর জানান, বৈঠকে মাদক নারী ও শিশু পাচার চোরাচালান সীমান্ত হত্যাসহ সীমান্তের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা হয়েছে। বৈঠক শেষে বিএসএফ প্রতিনিধি দলটি একই পথ দিয়ে পুনরায় ভারতে ফিরে যাবেন।