সরকার মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিচ্ছে: হুউপ গিনি

0
167

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি বলেছেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন শেখ হাসিনার সরকার মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিচ্ছে। গত ১৪ বছরে স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়ন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করেছে। ফলে বাংলাদেশে মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার ভারত ও পাকিস্তানের চেয়েও কম।

সোমবার (১৩ নভেম্বর) দুপুরে গাইবান্ধা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশনের আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রকল্পের ২য় পর্যায়ের কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হুইপ গিনি বলেন, বর্তমান সরকারের সময়ে সারাদেশে হাসপাতালগুলোর শয্যা বৃদ্ধিসহ চিকিৎসক, নার্স, সাপোর্টিং স্টাফের সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। মেডিকেল শিক্ষার প্রসারে নতুন নতুন মেডিকেল কলেজ ও শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে। চিকিৎসা বিষয়ে বিশ্বমানের স্বাস্থ্যসেবা ও প্রয়োজনীয় গবেষণা কর্মকাণ্ড পরিচালনার সুযোগ সৃষ্টির লক্ষে আমরা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ ৫টি মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা এবং প্রতিটি বিভাগে একটি করে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করার উদ্যোগ নিয়েছে সরকার।

গাইবান্ধা পৌরসভার মেয়র মো. মতলুবর রহমানের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি আবু বকর সিদ্দিক।

আরও বক্তব্য দেন- ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশনের (ইএসডিও) গাইবান্ধা প্রজেক্ট ম্যানেজার আব্দুস সামাদ, গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হক, গাইবান্ধা সরকারি কলেজের সহযোগী অধ্যাপক সরোয়ার হোসেন চঞ্চল, ডা. ফাতেমাতুজ জোহরা, ডা. আসমিয়া রিফা, ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম সাবু প্রমুখ