এবার অবরোধের ঘোষণা দিলো জামায়াত

0
112

বিএনপির পর এবার দুই দিনের অবরোধের ঘোষণা দিয়েছে বাংলাদেশ জামায়াত ইসলামী। সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার গঠন, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ সকল রাজবন্দি এবং ওলামা-মাশায়েখের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে আগামী রোব ও সোমবার (১২ ও ১৩ নভেম্বর) ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করে দলটি।

এক সঙ্গে গত কয়েক দিনে কর্মসূচিতে নিহতদের আত্মার মাগফিরাত ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করে আগামীকাল শুক্রবার দেশব্যাপী দোয়া অনুষ্ঠানের আহ্বান জানায় দলটি।

বৃহস্পতিবার সন্ধ্যার পর জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম এক বিবৃতি এসব কর্মসূচির ঘোষণা দেন।

বিবৃতিতে তিনি বলেন, অবৈধভাবে ক্ষমতা কুক্ষিগত করে সরকার বিগত ১৫ বছর যাবত নাগরিকদের ওপর জবরদস্তিমূলক কুশাসন চালাচ্ছে। সরকারের অবিচার-অনাচারে দেশ ছেয়ে গেছে। তারা দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক সকল প্রতিষ্ঠান সম্পূর্ণরূপে ধ্বংস করে দিয়েছে। দেশে স্বৈরতন্ত্র ও জুলুমতন্ত্র চালু করা হয়েছে। নাগরিকদের ভোটাধিকার ও মিটিং-মিছিলসহ সকল সাংবিধানিক মৌলিক অধিকার কেড়ে নেয়া হয়েছে।