জামাত-বিএনপির ৪৮ ঘন্টা অবরোধের বিরুদ্ধে কুষ্টিয়ায় সেচ্ছাসেবকলীগের প্রতিবাদ মিছিল

0
111

কুষ্টিয়া প্রতিনিধিঃ বিএনপির অগ্নি সন্ত্রাস ও নৈরাজ্যর প্রতিবাদে কুষ্টিয়ায় প্রতিবাদ মিছিল করেছে জেলা সেচ্ছাসেবকলীগ।

শনিবার (০৪ নভেম্বর) সন্ধা ৭টার দিকে কুষ্টিয়া জেলা সেচ্ছাসেবকলীগের আয়োজনে অনুষ্ঠিত প্রতিবাদ মিছিল ও সমাবেশে সভাপতিত্ব করেন জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি ইয়াছির আরাফাত তুষার, পরিচালনা করেন জেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মানব চাকী।

জামাত-বিএনপির ডাকা দেশব্যাপী ৪৮ ঘন্টার অবরোধের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে এই সংগঠনের নেতৃবৃন্দ প্রতিবাদ মিছিল করে।

প্রতিবাদ মিছিলটি কুষ্টিয়া পৌর চত্বর থেকে শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো অতিক্রম করে একতারা মোড়ে শেষ হয়। সেখানে আওয়ামী লীগের সহযোগী সংগঠন সেচ্ছাসেবক লীগের অঙ্গ সহযোগী নেতৃবৃন্দের উপস্থিতিতে বক্তব্য রাখেন জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি ইয়াছির আরাফাত তুষার ও সাধারণ সম্পাদক মানব চাকী।

এসময় জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি তুষার বলেন, আপনারা ইতিমধ্যে জানতে পেরেছেন, বিএনপি-জামাত-শিবির দেশে অগ্নি কান্ড করে অস্থিতিশীল তৈরী করছে। এর প্রতিবাদ জানিয়ে এই প্রতিবাদ মিছিল।

তুষার উল্লেখ করে বলেন, গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশে নিজেরাই বিশৃঙ্খলা সৃষ্টি করে। ঘটনায় এক পুলিশ সদস্য নিহত সহ বেশ কয়েকজন পুলিশ, সাংবাদিক আহত হয়, এছাড়া আগুন দিয়ে বাস পোড়ানোর ঘটনা ঘটে। পরদিন ২৯ অক্টোবর বিএনপি-জামাত- শিবির সকাল-সন্ধ্যা হরতাল পালন করে। উক্ত ঘটনার জেরে ঢাকা সহ দেশের বিভিন্ন জেলায় অগ্নি সন্ত্রাস শুরু করে বিএনপি সহ তাদের সহযোগী সংগঠনের নেতাকর্মী।

তারা মানুষ হত্যা করে ক্ষমতায় আসতে চাই। তাদের স্বপ্ন কোনদিন সফল হবে না। ওই জামাত-বিএনপি আবারো ০৫ নভেম্বর থেকে ৪৮ ঘন্টার অবরোধ ডেকেছে। তাদের এই অবরোধ মোকাবিলা করতে আমরা কুষ্টিয়া সেচ্ছাসেবক লীগ সর্বাত্মক মাঠে আছি।

এসময় মানব চাকী বলেন, আমরা বঙ্গবন্ধুর সৈনিক। এটা বঙ্গবন্ধুর বাংলাদেশ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না। স্বাধীন ভাবে বাঁচতে পারতাম না। পৃথিবীর বুকে বাংলাদেশ নামক কোন দেশ থাকতো না। যুদ্ধের সময় রাজাকার আলবদররা এদেশের মানুষের সাথে কি করেছে সেটা কারো অজানা নেই। বিএনপি দেশটাকে পাকিস্তানের কাছে বিক্রি করতে চাই। তাদের স্বপ্ন কোনদিন পুরন হবে না। দেশের পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে আমরা আওয়ামী লীগের সহযোগী সংগঠন কুষ্টিয়া সেচ্ছাসেবক লীগ বিএনপি-জামাতের বিরুদ্ধে রাজপথে মোকাবিলা করতে প্রস্তুত আছি। তিনি বলেন, বিশেষ করে কুষ্টিয়ায় বিএনপি-জামাত- শিবিরের জায়গা হবে না। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপির নির্দেশে আমরা সেচ্ছাসেবক লীগ অটুট। কুষ্টিয়ায় কোন অপ্রীতিকর ঘটনা বিএনপি ঘটাতে চাইলে তাদের রাজপথে দাঁত ভাঙা জবাব দেওয়া হবে। এসময় সেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আগামী নির্বাচনকে সামনে রেখে সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান। কুষ্টিয়ায় উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হানিফ এমপির বিকল্প নেই।