তথ্যপ্রতিমন্ত্রীকে নিয়ে কটূক্তি সরিষাবাড়ি মেয়র রোকনের বিরুদ্ধে মামলা

0
79

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম: জামালপুর-জেলা-৪ (সরিষাবাড়ী) আসন থেকে নির্বাচিত জাতীয় সাংসদ সদস্য আলহাজ্ব ডা. মো. মুরাদ হাসানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কটূক্তির অভিযোগে সরিষাবাড়ী পৌরসভার মেয়র মো. রুকনুজ্জামান রোকনের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে।

৫ আগস্ট ২০২০ বুধবার সকালে সরিষাবাড়ী উপজেলা যুবলীগের সদস্য মো. ছামিউল হক বাদী হয়ে তথ্যপ্রযুক্তি আইনে মামলাটি দায়ের করেন। সরিষাবাড়ি পৌর মেয়র রুকনুজ্জামান সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ছিলেন। বিগত কয়েক মাস আগে তিনি বরখাস্ত হয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ৪ আগস্ট ২০২০ মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে পৌরসভার মেয়র মো. রুকনুজ্জামান (রোকন) তাঁর ফেসবুক লাইভে গিয়ে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি’র বিরুদ্ধে আক্রমণাত্মক কথাবার্তা, মিথ্যাচার, অসম্মানজনক ও ভীতি প্রদর্শন করে অপপ্রচার চালান। এতে প্রতিমন্ত্রীর মানহানি ও ভাবমূর্তি নষ্ট হয়েছে।

মেয়র মো. রুকনুজ্জামান তাঁর ২০ মিনিট ৩১ সেকেন্ড ফেসবুক লাইভে বলেন, ‘আমি পৌরসভার অনেক উন্নয়ন করেছি। এটা সবাই জানেন। এসব কার্যক্রম বন্ধ হয়ে গেছে। প্রতিদিনই আমি উন্নয়নমূলক কাজ করছিলাম। কিন্তু দুঃখের সঙ্গে বলতে হয়, আমাদের সরিষাবাড়ী আসনের সাংসদ ও তথ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসানের অত্যাচারে, তাঁর বিভিন্ন মামলা-মোকদ্দমায় আজকে অতিষ্ঠ হয়ে গেছি। শুধু আমি নই। এই সরিষাবাড়ী থানা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও কর্মীরাসহ তাঁর (প্রতিমন্ত্রী) একক আধিপত্যের কারণে সরিষাবাড়ীতে আমরা টিকে থাকতে পারছি না। আমার পৌরসভার সকল কার্যক্রম বন্ধ করে দিয়েছেন তিনি (প্রতিমন্ত্রী)। পৌরসভা থেকে টেন্ডার করেছিলাম। তিনি ইঞ্জিনিয়ারকে তুলে নিয়ে টেন্ডার বাতিল করে দিয়েছেন। পৌরসভার এখন নাজুক অবস্থা।’

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু মোহাম্মদ ফজলুল করিম সংবাদ মাধ্যমকে বলেন, প্রতিমন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে কটূক্তি করার অভিযোগে মো. রুকনুজ্জামানের বিরুদ্ধে ছামিউল হক নামের একজন বাদী হয়ে মামলা করেছেন। তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়া গেলে আসামির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।