ঢাকা-মাওয়া-ভাঙ্গা রুটে গণপরিবহণের যাতায়াত বাড়ছে

0
149

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: বিএনপি-জামাতের টানা তিন দিনের ডাকা অবরোধের শেষ দিনে বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের ঢাকা-মাওয়া-ভাঙ্গা রুটে গণপরিবহণসহ অন্যান্য যানবাহণের চলাচল বাড়ছে।

গতকাল বৃহস্পতিবার বিকাল ৪ টার পর থেকেই দক্ষিণ বঙ্গগামী বাসের যাতায়াত বাড়তে শুরু করে। অবরোধ চলাকালীন এই রুটে লোকাল বাস-মিনিবাস, প্রাইভেটকার, মোটরসাইকেল, সিএনজিসহ অন্যান্য যান ডিলে-ঢালাভাবে চলাচল করলেও দূর পাল্লার বাসের চলাচল ছিল প্রায় অদৃশ্য। এতে অসংখ্য পথচারী ভোগান্তির শিকার হন। বিভিন্ন বাস স্ট্যান্ডের সামনে সাধারণ যাত্রীদের দাড়িয়ে থাকতে দেখা গেছে। ভুক্তভোগীরা বলেন, সার্ভিস লেন ব্যবহার করে সিএনজি, অটো, মোটরসাইকেল ও লোকাল মিনি বাসে করে ভেঙ্গে ভেঙ্গে গন্তব্যে যাওয়ার চেষ্টা করছেন তারা।

জানা গেছে, এই রুটে যে কোন নাশকতা এড়াতে মানুষের জানমালের নিরাপত্তায় মুন্সীগঞ্জের পদ্মা সেতু উত্তর থানা, শ্রীনগর ছনবাড়ি, নিমতলা ও কুচিয়া মোড়া টোল প্লাজাসহ সড়কের বিভিন্ন পয়েন্টে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকতে। এছাড়া শ্রীনগর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিএনপি-জামাতের সন্ত্রাস, নৈরাজ্য, নাশকতা ও অবরোধের বিরুদ্ধে শান্তি সামাবেশ ও প্রতিবাদ মিছিল করেন। অপরদিকে হরতাল-অবরোধ সমর্থনে এ পর্যন্ত বিএনপির নেতাকর্মীদের মাঠে নামতে শোনা যায়নি।

মহাসড়কের সমষপুর, বেজগাঁও, ছনবাড়িসহ বিভিন্ন কাউন্টারের গণপরিবহণ সংশ্লিষ্টরা জানান, বৃহস্পতিবার বিকাল থেকে গাড়ির সংখ্যা বাড়ছে। ঢাকা থেকে দক্ষিণ বঙ্গগামী পরিবহণের যাতায়াত বাড়ছে। এ ব্যাপারে মুন্সীগঞ্জ জেলা সড়ক পরিবহণ মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ বকুল খানের কাছে জানতে একাধিকবার কল করা হলেও তিনি মোবাইল ফোন রিসিভ করেননি।

শ্রীনগর থানার ওসি অপারেশন পিন্টু কুমার রায় জানান, তিন দিনের ডাকা অবরোধে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভাল আছে। এখানে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। হাঁসাড়া হাইওয়ে থানার ওসি কা ন সিংহ জানান, হাইওয়েতে সার্বক্ষনিক নিরাপত্তার জন্য দুটি টহল টীম কাজ করছে। দূর পাল্লার বাসের চলাচল কম থাকলেও বৃহস্পতিবার বিকাল থেকে সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রুপে ফিরতে শুরু করেছে।