কুষ্টিয়ায় বিএনপির তিন সাবেক সংসদ সদস্য গ্রেপ্তার

0
143

কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়ার তিন বিএনপি নেতাকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার(৩১ অক্টোবর) বেলা ১১টার দিকে কুষ্টিয়া এনএস রোডস্থ জেলা বিএনপির কার্যালয়ের সামনে থেকে জেলা বিএনপির সভাপতি সৈয়দ মেহেদী আহম্মেদ রুমী ও সাধারন সম্পাদক সোহরাব উদ্দিনকে পুলিশ আটক করে। অপর দিকে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা এলাকা থেকে কুষ্টিয়া-১ আসনের বিএনপি দলীয় সাবেক এমপি রেজা আহমেদ বাচ্চু মোল্লাকে আটক করে পুলিশ। কুষ্টিয়ার দুই নেতাকে আটকের সময় তাদের কাছ থেকে ১৮টি হাত বোমা, বাঁশের লাঠি, লোহার রড, ইটপাটকেল উদ্ধার করে পুলিশ।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কুষ্টিয়া জেলা শাখার কুষ্টিয়া জেলা বিএনপির বিএনপির সভাপতি ও কুষ্টিয়া-৪ আসন (খোকসা-কুমারখালী) সাবেক এমপি সৈয়দ মেহেদী আহমেদ রুমী এবং জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ সদর আসনের সাবেক এমপি অধ্যক্ষ সোহরাব উদ্দিনকে নাশকতা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

বিএনপির সাবেক এই দুই সংসদ সদস্য মেহেদী রুমি ও সোহরাব উদ্দিনের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আশিকুর রহমান। ওসি বলেন, মেহেদী আহমেদ রুমী এবং সোহরাব উদ্দিনকে নাশকতা মামলায় গ্রেপ্তার করা হয়েছে। ওসি আরো বলেন, বিএনপির অবরোধ কর্মসূচিতে নাশকতার প্রস্তুতিকালে হাত বোমা, লোহার রড লাঠিসহ তাদেরকে গ্রেফতার করা হয়। এই দুই নেতার বিরুদ্ধে নাশকতার একাধিক মামলাও রয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

এদিকে দৌলতপুর থানা পুলিশের অভিযানে নাশকতা মামলায় কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা বিএনপির সভাপতি ও কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের বিএনপি দলীয় সাবেক এমপি রেজা আহমেদ বাচ্চু মোল্লাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন দৌলতপুর উপজেলা বিএনপির নেতাকর্মীরা।

এবিষয়ে কথা বলার জন্য দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল ইসলামের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ততা দেখিয়ে ফোন রেখে দেন।

এ বিষয়ে কুষ্টিয়া জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামিম উল হাসান অপু বলেন, কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক, দৌলতপুর উপজেলা বিএনপির সভাপতিকে গ্রেপ্তার করা হয়েছে। প্রতিদিনই নেতাকর্মীদেরকে গ্রেফতার করা হচ্ছে, নেতাকর্মীদের নামে নতুন নতুন মামলা দায়ের করা হচ্ছে। রাষ্ট্রক্ষমতা না ছাড়ার জন্য হামলা, মামলা করা হচ্ছে৷ গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে তাদের বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবি জানান তিনি।