জনগন হরতালকে জাদুঘরে পাঠিয়ে দিয়েছে: সাঈদ খোকন

0
108

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, নতুন প্রজন্ম হরতাল কি সেটাই জানে না। জনগন হরতালকে আজ জাদুঘরে পাঠিয়ে দিয়েছে। জনগন হরতাল দেখতে চায়না। তাঁরা কর্মমূখী, কর্মের মধ্য দিয়ে নিজের ভাগ্য পরিবর্তন করতে সব সময় সচেষ্ট থাকে। আমরা শেখ হাসিনার নেতৃত্বে রাজপথে ছিলাম, আছি এবং থাকবো ইনশাআল্লাহ।

রোববার (২৯ অক্টোবর ২০২৩) দুপুর ১২টায় পুরান ঢাকার নর্থ-সাউথ রোডে এক প্রতিবাদ সভায় এসব কথা বলেন মোহাম্মদ সাঈদ খোকন। বিএনপি-জামায়াতের অবৈধ হরতাল, প্রধান বিচারপতির বাসভবনে হামলার প্রতিবাদে এই প্রতিবাদ সভার আয়োজন করে বংশাল ও কোতোয়ালি থানা আওয়ামী লীগ (প্রস্তাবিত কমিটি)। প্রতিবাদ সভার আগে মোহাম্মদ সাঈদ খোকনের নেতৃত্বে নর্থ-সাউথ রোড ও ইংলিশ রোডে বিক্ষোভ-মিছিল করেন আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা।

প্রতিবাদ সভায় ঢাকা দক্ষিণের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, আমরা বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কর্মকাণ্ডের জবাব শান্তিপূর্ণ অবস্থান এবং আগামী জাতীয় নির্বাচনে ব্যালটের মাধ্যমে দিব। আজকে আমরা যে স্থানে প্রতিবাদ সমাবেশ করছি, সেখানে সকালে দূর্বৃত্তদের হাতে একটি বাস আগুনে জ্বলেপুড়ে ছারখার হয়ে গেছে। এটা জনগনের সম্পদ, মানুষের সম্পত্তি। মানুষের সম্পদ ধ্বংসের মধ্য দিয়ে বিএনপির দূর্বত্তরা আবারও প্রমাণ করলো তারা দেশের মানুষের পক্ষে নয়। তারা দেশের মানুষের শত্রু হিসেবে চিহ্নিত হয়েছে।

বিএনপির দূর্বত্তদের প্রতিহতের ঘোষণা দিয়ে মোহাম্মদ সাঈদ খোকন বলেন, এই দূর্বৃত্তদের কোন প্রকারের ছাড় দিতে আমরা রাজি নই। শেখ হাসিনার কর্মীরা যতোদিন পর্যন্ত বেঁচে আছে তারা রাজপথ দখলে রাখবে ইনশাআল্লাহ। যে কোন নৈরাজ্য ও সন্ত্রাস মোকাবেলায় শেখ হাসিনার কর্মীরা প্রস্তুত ছিলো, আছে এবং থাকবে। আগামী দিনে যেখানেই ধ্বংসযজ্ঞ, অগ্নীসন্ত্রাস ঘটবে, সেখানেই তাদের প্রতিহত করা হবে।

দেশের মানুষের উন্নয়ন এবং অগ্রযাত্রাকে স্তব্দ করার জন্য বিএনপি আবারও মাঠে নেমেছে উল্লেখ করে ঢাকা দক্ষিণের সাবেক এই মেয়র বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ভৌত অবকাঠামোসহ দেশের সামাজিক এবং অর্থনৈকি সবদিক থেকে আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। গতকাল কর্নফুলী নদীর তলদেশে টানেল উদ্বোধনের মধ্য দিয়ে প্রিয় নেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের প্রকল্প বাস্তাবায়ন করেছেন। পদ্ম সেতু, এলিভেটেট এক্সপ্রেসওয়েসহ বিভিন্ন প্রকল্পের মধ্য দিয়ে ঢাকাবাসীর যানজট নিরসন করছে সরকার। দেশের অর্থনৈতিক উন্নয়ন এবং অগ্রগতির যাত্রা শেখ হাসিনার নেতৃত্বে চলমান। এই অব্যাহত যাত্রাকে এগিয়ে নেওয়ার জন্য আগামী নির্বাচনে পুরান ঢাকায় আমরা আবারও নৌকা মার্কার বিজয় দেখতে চাই।

প্রতিবাদ সভায় এক সাংবাদিকের প্রশ্নের জবাবে সাঈদ খোকন বলেন, আমাকে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনীর্বাহী সংসদের সদস্য মনোনীত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন প্রিয় নেত্রী বাংলাদেশের যেখানেই আমাকে দায়িত্ব দিবেন, আমি দলের পক্ষ থেকে সেখানেই দায়িত্ব পালন করতে প্রস্তুত আছি।