শ্রীনগরে পদ্মার চরে ইলিশ ছিনতাইয়ে বাঁধা দিলে সন্ত্রাসীর গুলিতে জেলের মৃত্যু

0
151

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার ভাগ্যকুল ইউনিয়ন পদ্মা নদীর তীরবর্তী এলাকার পদ্মার চরে মা ইলিশ ছিনতাইয়ে বাঁধা দেওয়াকে কেন্দ্র করে এক জেলেকে গুলি করে হত্যা করা হয়েছে। গত (২৯ অক্টোবর) রবিবার রাত সাড়ে ৭ টার দিকে পদ্মা নদী এলাকার নুরু বয়াতি নামক চরে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, নিহত জেলের নাম মো. রুবেল। সে লৌহজং উপজেলার যশলদিয়া গ্রামের বাবু সরদারের ছেলে। ঘাতক মো. রিয়াদ ঘটনার পর থেকে পলাতক আছে। রিয়াদ শ্রীনগর উপজেলার ভাগ্যকুল ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য ও কামারগাঁও বাসিন্দা খোকনের ছেলে।

নুরু বয়াতি জানান, শনিবার বিকালে রিয়াদ ১০-১২ জন লোক নিয়ে চরে এসে জেলেদের কাছ থেকে ইলিশ মাছ ছিনিয়ে নেওয়া চেষ্টা করে। এতে নিতে চাইলে কামারগাঁওয়ের আব্দুল খালেক সারেং’র ছেলে তাতে বাঁধা দেয়। এর সূত্র ধরে রিয়াদ খালেক সারেং’র বাড়িতে হামলা ও ভাংচুর করে।

রবিবার বিকালে রিয়াদ বেশী লোকজন নিয়ে পুনরায় মাছ নিতে চরে আসলে জেলেরা বাঁধা দেয়। কথা কাটাকাটির এক পর্যায়ে রিয়াদ তার কাছে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে রুবেলের বুকে গুলি করে। রুবেলকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে সে মৃত্যুর কোলে ঢলে পরে। গুলি করে রিয়াদ তার লোকজন নিয়ে চর চলে যায়।

নিহত রুবেলের প্রতিবেশী মো. শামীম জানান, হাসপাতালে নেওয়ার আগেই পথে রুবেল মারা গেছে। সে পদ্মা নদীতে মাছ ধরে জীবিকা নির্বাহ করতো।

এ ব্যাপারে শ্রীনগর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল তায়াবীর বলেন, ঢাকা মেডিকেল কলেজে একজন মারা গেছে বলে শুনেছি। বিষয়টি আমি এখনো (রাত সাড়ে ৯টা) নিশ্চিত না।