হরতালে প্রমাণ হয়েছে দেশে বিএনপি-জামাত- শিবির বলতে কিছু নাই: সদর উদ্দিন খান

0
132

কুষ্টিয়া প্রতিনিধি: বিএনপির অগ্নি সন্ত্রাস ও নৈরাজ্যর প্রতিবাদে কুষ্টিয়ায় শান্তি সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৯ অক্টোবর) বিকেল ৩টার দিকে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের আয়োজনে শহরের বঙ্গবন্ধু সুপার মার্কেট চত্বরে আ’লীগ কার্যালয়ের সামনে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে সকাল থেকে দিনব্যাপী কুষ্টিয়া শহরের বিভিন্ন সড়কে জেলা আ’লীগ সহ অন্যান্য অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বিএনপির ডাকা হরতালের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল করে।

এদিকে অনুষ্ঠিত বিকেলে শান্তি সমাবেশে সভাপতিত্ব করেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সদর উদ্দিন খান, পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী।

এসময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদ হোসেন জাফর, ডাঃ আমিনুল হক রতন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. আ স ম আক্তারুজ্জামান মাসুম, শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খান, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ইকবাল মাহমুদ, সিনিয়র সদস্য হাবিবুল হক পুলক, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হাজী তরিকুল ইসলাম মানিক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মমীনুর রহমান মোমিজ, সাংগঠনিক সম্পাদক অ্যাড. হাসানুল আসকর হাসু। জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জেবুন নিসা সবুজ, জেলা যুব মহিলা লীগের সভাপতি এম সম্পা মাহমুদ, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একরামুল হক ও যুগ্ম সাধারণ সম্পাদক আনিচুর রহমান বিকাশ, সদর উপজেলা যুবলীগের সভাপতি আবু তৈয়ব বাদশা, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজু, যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান লাল্টু রহমান, সদর উপজেলা ছাত্র লীগের সাবেক যুগ্ম আহবায়ক জয়নাল আবেদীন ও বর্তমান সভাপতি আদিপুজ্জামান সংগ্রাম প্রমূখ।

এক নেতা বলেছে মির্জা ফখরুল ভদ্রলোক, এরই পরিপেক্ষিতে জেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল যদি ভদ্রলোক হয়, তাহলে দেশের গরু-ছাগল মানুষ হয়ে যাবে। কারন তারেক জিয়া বিদেশে বসে যা বলে সেই কথাগুলো ফখরুল জনগণের সামনে বলে। ঢাকায় বিএনপির সমাবেশে ফখরুল দেশে হরতাল ডেকেছে। একটি অঘটন ঘটলে ভদ্র লোকেরা অনুতপ্ত হয়। আর তিনি হরতালের ডাক দিচ্ছেন। তিনি হরতাল না ডেকে যদি ক্ষমা চাইতো, যে ভুলক্রমে তাদের সমাবেশে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে’ জাতির কাছে ক্ষমা চাচ্ছি। তার বদলে সেটা না করে বাংলাদেশে হরতাল ডেকেছে, হরতালে প্রমাণ হয়েছে দেশে বিএনপি-জামাত- শিবির বলতে কিছু নাই। যদি থাকতো তাদের কথায় হরতাল পালন হতো।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নত অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে। উন্নয়নের ধারাবাহিকতায় শনিবার চট্টগ্রামে বঙ্গবন্ধু টানেল উদ্বোধন করেছে বঙ্গকণ্যা শেখ হাসিনা। বিশ্বব্যাপী আওয়ামী লীগের এই উন্নয়নের প্রশংসা করছে। আর এই শয়তানের দল বিএনপি ঢাকাতে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। তাদের যে আশা আকাঙ্খা ও চিন্তা ভাবনা, তাদের যারা প্রভূ ছিলো কাল সন্ধার পর সেই প্রভুরা তাদের সমর্থন উঠিয়ে নিয়েছে। ওই প্রভুদের আর খুজে পাওয়া যাচ্ছে না। মির্জা ফখরুল গ্রেপ্তার হওয়ার পর বিএনপির আর কাউকে খুজে পাওয়া যাচ্ছে না। বিএনপি-জামাত সুখ চাই না, এরা দেশে অস্থিতিশীল তৈরী করে ক্ষমতায় আসতে চায়। আগুন সন্ত্রান করে ক্ষমতায় আসার দিন শেষ। যদি দেশে ক্ষমতায় আসতে হয় তাহলে নির্বাচনে অংশ নিতে হবে। নির্বাচনে অংশ নিলে ভোটের মাধ্যমে জনগন তাদের দাত ভাঙা জবাব দিবে। কারন জনগণ শান্তি চাই। আর এই শান্তির রাজনীতি করে আওয়ামী লীগ। জনগণের কাছে পরিষ্কার হয়ে গেছে আওয়ামী লীগ শুধু দেশের উন্নয়ন চান।

আলহাজ্ব সদর উদ্দিন খান আরো বলেন, বিগত ৪০ বছরে কুষ্টিয়ায় যে উন্নয়ন হয়নি। মাত্র ১৫ বছরে সেই কুষ্টিয়ায় আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি উন্নয়ন করেছে এটা দৃশ্যমান। এখন আমরা কুষ্টিয়ায় যে উন্নয়ন দেখছি সেটা ৩০% মাত্র। আগামী নির্বাচনে কুষ্টিয়া-৩ আসনে হানিফ এমপি পুনরায় নির্বাচিত হলে এ জেলা হবে দেশের আধুনিক জেলা। এসব উন্নয়ন করছে জনগণের জন্য। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আ’লীগ সরকারের বিকল্প নেই।

অনুষ্ঠানে আজগর আলী বলেন, বিএনপি- জামাত- শিবির স্বাধীনতায় বিশ্বাস করে না। জাতিকে বিশ্বাস করে নাই। তারা তখনি অগ্নি সন্ত্রাস করেছে। আমরা যারা আওয়ামী লীগ করি তারা সেই সময় দেশটাকে রক্ষা করতে তাদের বিরুদ্ধে যুদ্ধ করেছি। সে সময় দেশটাকে বাচিয়েছি, প্রয়োজন হলে আবারো এই জাতির জন্য তাদের বিরুদ্ধে রুখে দাড়াবো। যারা দেশের শত্রু তাদের এই দেশে বাস করার কোন অধিকার নেই। যুদ্ধের সময় রাজাকার আলবদর মানুষের বাড়ি পুড়িয়েছে, মানুষকে হত্যা করছে, মা-বোনদের ইজ্জত নিয়ে ছিনিমিনি খেলেছে। তারা তাদের পুরনো অভ্যাস বাদ দিতে পারছে না বলে দেশে অগ্নি সন্ত্রাস অব্যাহত রেখেছে। আগুন সন্ত্রাস বিএনপির জন্মগত সভাব।

তিনি বলেন, আমাদের দেহে শেষ বিন্দু রক্ত থাকতে তাদেরকে প্রতিহত করতে প্রস্তুত আছি। দেশে তারা অশান্তি সৃষ্টি করবে এটা আ’লীগের নেতাকর্মী মেনে নিবে না।

আজগর আলী বলেন, সে সময় জিয়াউর রহমান এদেশে রাজাকারদের প্রতিষ্ঠিত করতে ষড়যন্ত্র করছে। বিএনপি দল প্রতিষ্ঠিত করেছিলো জিয়াউর রহমান। যে জিয়া তার দেশকে নিয়ে ষড়যন্ত্র করেছে, দেশটাকে পাকিস্তানের কাছে বিক্রি করতে চেয়েছিলেন। তার দল বিএনপিও বাংলাদেশকে বিশ্বাস করে না। তিনি আরো বলেন, আসুন আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কুষ্টিয়ায় মাহবুবউল আলম হানিফ এমপির নেতৃত্বে সকলে ঐক্যবদ্ধ হয়ে এই অশুভ শক্তিকে পরাস্ত করে তাদের বিরুদ্ধে মোকাবিলা করে এই দেশ থেকে বিতাড়িত করতে চাই। মুক্তিযোদ্ধারা এখনো আছে, কোন মুক্তিযোদ্ধারা বাংলাদেশ জিন্দাবাদ বলেছে’ কেউ বলেনি, সেদিন জয় বাংলা শ্লোগান দিয়েই তো বঙ্গবন্ধুর নেতৃত্বে পাক-হানাদার বাহিনীর ওপর ঝাপিয়ে পড়েছিলো। রাজাকার আলবদরদের প্রতিহত

করা হয়েছিলো। এই তরুন সমাজকে দেশের ইতিহাস সম্পর্কে জানতে হবে। আমরা এখনো মুক্তিযোদ্ধারা বেচে আছি, প্রয়োজনে আরেকবার ঝাপিয়ে পড়বো। জননেত্রী শেখ হাসিনা পরিবারের সবাইকে হারিয়ে যদি দেশের মানুষের জন্য উন্নয়ন করতে পারে। তাহলে এই উন্নয়নকে তরান্বিত করতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। আগামী নির্বাচন হবে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ, জনগণের ভোটে পুনরায় আওয়ামী লীগ সরকার গঠিত হবে।

উল্লেখ, শনিবার ২৮ অক্টোবর বিএনপি নিজেদের মহাসমাবেশে পুলিশ ও ক্ষমতাসীন দল আ’লীগের বিরুদ্ধে হামলার অভিযোগ এনে রবিবার ২৯ অক্টোবর সকাল-সন্ধা হরতালের ঘোষণা দেন মির্জা ফখরুল আলমগীর। এই হরতালের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে সাধারন মানুষের নিরাপত্তায় রাজপথে থাকা এবং শান্তি সমাবেশ করার ঘোষণা দেন কেন্দ্রীয় আ’লীগ। এরই অংশ হিসেবে কুষ্টিয়ায় জেলা আওয়ামী লীগ এ শান্তি সমাবেশ করেছে।