বিএনপির সঙ্গে সংর্ঘষে নিহত পুলিশ সদস্যের বাড়িতে চলছে মাতম

0
204

টাংগাইল প্রতিনিধি: রাজধানী ঢাকায় বিএনপির সঙ্গে সংঘর্ষে নিহত পুলিশ সদস্য আমিরুল ইসলাম পারভেজের বাড়িতে চলছে শোকের মাতম। কান্নায় ভেঙে পড়েছেন তার একমাত্র বোন শেফালী আক্তার। ছেলে হারানোর কষ্টে বৃদ্ধ বাবা-মা নির্বাক হয়ে পড়েছেন। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে তারা ভবিষ্যৎ নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন।

আমিরুল ইসলামের গ্রামের বাড়ি ছিল মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায়। নদীভাঙনে ঘর হারিয়ে তারা টাঙ্গাইলের নাগরপুর উপজেলার দপ্তিয়র ইউনিয়নের ফয়েজপুর গ্রামে বসবাস শুরু করেন। বাবার নাম বীরমুক্তিযোদ্ধা সেকেন্দার আলী মোল্লা।

পারভেজের ছোট ভাই আজিজুল হক বিপ্লব বলেন, ‘বৃদ্ধ বাবা ভাইয়ের অকাল মৃত্যু সইতে পারছেন না। মৃত্যুর খবর শোনার পর থেকেই মা অজ্ঞান হয়ে পড়ে রয়েছেন। ভাই বিয়ের পর ভাবিকে নিয়ে ঢাকায় বাসাভাড়া করে থাকতেন। ছুটি পেলেই স্ত্রী-মেয়েকে নিয়ে বাড়ি আসতেন। এখন আর ভাই আসবে না।’

তিনি বলেন, সরকারি দায়িত্ব পালন করতে গিয়ে এইভাবে মৃত্যু মেনে নেওয়া যায় না। আন্দোলনের নামে মানুষকে পিটিয়ে মারতে হবে, এ কেমন আন্দোলন। এই হত্যার সুষ্ঠু তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

দপ্তিয়র ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম ফিরোজ সিদ্দিকী মুঠোফোনে জানায়, পারভেজ নামে পুলিশ ছেলেটির নিহতের ঘটনার খবর পেয়েছি। তার পূর্বের বাড়ি দৌলতপুর উপজেলায় ছিলো। পরবর্তীতে নদী ভাঙনে বাড়ি হারিয়ে আমার দপ্তিয়র ইউনিয়নে পরিবার সহ বসবাস করেন তারা। ছেলেটির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি।

এদিকে, এক মুঠোফোন বার্তায় নিহত পুলিশ সদস্যের মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন টাঙ্গাইল ৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু এমপি।

এ বিষয়ে টাঙ্গাইল জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, নিহত পুলিশ সদস্যের মরদেহ ময়নাতদন্ত শেষে ঢাকায় জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। এরপর তার মরদেহ নাগরপুরে গ্রামের বাড়িতে নেওয়া হবে। কবরস্থ করার পাশাপাশি তার পরিবারকে সকল সহযোগিতার ব্যবস্থা গ্রহণ করা হবে। আমি জেলা পুলিশের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছি।

উল্লেখ্য, পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত কনস্টেবল আমিনুল পারভেজ। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটে কর্মরত ছিলেন।