অনুমতি না পেলে অলিগলিতে মানুষ ছড়িয়ে পড়বে : বিএনপি

0
165
ফাইল ছবি

আগামী ২৮ অক্টোবর নয়াপল্টনে মহাসমাবেশের অনুমতি না পেলে দলের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ ঢাকার অলিগলিতে ছড়িয়ে পড়বে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বুধবার (২৫ অক্টোবর) দুপুরে বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদে জনতার অধিকার পার্টির (পিআরপি) উদ্যোগে এক আলোচনাসভায় তিনি এ হুঁশিয়ারি দেন।

গয়েশ্বর বলেন, ২৮ অক্টোবর নয়াপল্টনে বসলে না পারলে পুরো ঢাকার অলিগলিতে ছড়িয়ে পড়ব। যার যা আছে তাই নিয়ে রাস্তায় নামব। ঘরের দরজা খুলে সব মানুষ ওইদিন রাস্তায় নেমে আসবে। এখন টের পাচ্ছে না তখন টের পাবেন।

তিনি বলেন, আগের মতো গণতান্ত্রিকভাবেই কর্মসূচি পালন করা হবে। কিন্তু পুলিশের কিছু লোক বাড়তি কথাবার্তা বলছেন। রাজনৈতিক বিতর্ক রাজনীতিবিদদের মধ্যে থাকতে দিন। রাজনৈতিক বিতর্কের মধ্যে আপনারা (পুলিশ) জড়াবেন না।

বিএনপির এই নেতা বলেন, আমরা কোথায় মিটিং করব এবং কোথায় করতে পারব না, সেটা পুলিশের অনুমতি নিয়ে করতে হবে- সংবিধানের কোথায় আছে? সব রাজনৈতিক দল সমাবেশ করার সময় স্থানীয় থানায় ইনফরমেশন দেয়। তাদের দায়িত্ব নিরাপত্তা দেওয়া।

এদিকে, আগামী ২৮ অক্টোবর বিএনপি ও আওয়ামী লীগকে উন্মুক্ত স্থানে সমাবেশ করার পরামর্শ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম) ড. খ. মহিদ উদ্দিন।

তিনি বলেন, নগরবাসীকে নিরাপদ রাখার জন্য যেকোনো ধরনের ব্যবস্থা নেওয়া হবে। রাজনৈতিক দলগুলোর সমাবেশের স্থান অনুযায়ী পর্যাপ্ত ফোর্স মোতায়েন করা হবে।

উল্লেখ্য, আগামী ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপি, গুলিস্তানে আওয়ামী লীগ ও মতিঝিলের শাপলা চত্বরে সমাবেশ ডেকেছে জামায়াত ইসলামী।