জবি রাষ্ট্রবিজ্ঞান ডিবেটিং ফোরামের নেতৃত্বে শাহাদত-তন্ময়

0
781

ঐশ্বর্য সরোয়ার অপূর্ব, জবি প্রতিনিধি: আগামী ১০ অক্টোবর রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিতর্ক সংগঠন রাষ্ট্রবিজ্ঞান ডিবেটিং ফোরাম, জবি এর পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হয়েছে। বিভাগের ১৪ তম ব্যাচের মো: শাহাদত হোসেন সরকার সভাপতি এবং একই ব্যাচের তন্ময় সরকারকে সাধারণ সম্পাদক ঘোষণা করে এ কমিটির অনুমোদন দেওয়া হয়।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আনুষ্ঠানিক নোটিশ সুত্রে জানা যায় উক্ত কমিটিতে সহ সভাপতির দ্বায়িত্ব পেয়েছেন ১৪ ব্যাচের শাহী আল তানভীর হাসানাত এবং খালেদা ইয়াসমিন স্বপ্না। এছাড়াও যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে অপু রাণী পিংকি,সাংগাঠনিক সম্পাদক হিসেবে ১৫ ব্যাচের তাসলিমা জাহান মুন, সহ সাংগঠনিক সম্পাদক হিসেবে বিথিকা পারভীন নির্বাচিত হয়েছেন। অর্থ সম্পাদক হিসেবে ওয়াফা সারতাজ,সহ অর্থ সম্পাদক মারুফা আক্তার,দপ্তর সম্পাদক আহনাফ তাহমিদ শাফী,সহ দপ্তর সম্পাদক আব্দুল্লাহ শেখ,প্রচার সম্পাদক সাকিব হায়দার,সহ প্রচার সিয়ামুর রহমান,বিতর্ক সেশন পরিচালনা বিষয়ক সম্পাদক জান্নাতুল নাঈম, শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রামিম হেসেন ও তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে শাহাদাৎ হোসেন নিয়োগ পেয়েছেন।
কার্যনির্বাহী সদস্যরা হলেন স্বপ্না খাতুন,শফিকুল ইসলাম সোহেল, মো: ইমরান মিয়া,মুন্নি আক্তার আঁখি, ফাতেমা তুজ জোহরা, মো: তাওহীদ, জাহিদ হোসেন, রিফাত হোসেন, শিশির আহমেদ, আরিফুজ্জামান আরিফ,নিরব কুমার মহন্ত ও মো: রাহিম।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ডিবেটিং মডারেটর সহযোগী অধ্যাপক ড. নিবেদিতা রায় সংগঠনের সদস্যদের অভিনন্দন জানিয়ে বলেন, বিতর্ক শিক্ষার্থীদের যুক্তি দিয়ে কথা বলতে ও পরমতসহিষ্ণুতা শেখাতে অনবদ্য ভূমিকা পালন করে। নতুন পুরাতনের সমন্বয়ে গঠিত এই কমিটি সাধারণ শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি চাকরির ক্ষেত্রে নিজেদের উপস্থাপনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

নবগঠিত কমিটিকে শুভেচ্ছা জানিয়েছেন বিভাগের চেয়ারম্যান মেজবাহ উল আযম সওদাগর বলেন, পড়াশোনার পাশাপাশি ডিবেটিং ফোরাম শিক্ষার্থীদের যুক্তিশীল উপস্থাপনায় সহায়ক ভূমিকা পালন করবে। তাছাড়া নিয়মিত চর্চা ও প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে তিনি সংগঠনের সর্বোচ্চ সফলতা কামনা করেন।

রাষ্ট্রবিজ্ঞান ডিবেটিং ফোরামের নব নির্বাচিত সভাপতি শাহাদাত বিভাগের চেয়ারম্যান, মডারেটরসহ সকল শিক্ষক ও পূর্ববর্তী সকল কমিটির সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, নব নির্বাচিত সভাপতি হিসেবে আমার লক্ষ্য হলো সম্মিলিত ভাবে একাডেমিক পড়ালেখা পাশাপাশি এক্সট্রা কারিকুলার হিসেবে যুক্তিনির্ভর কথোপকথন চর্চার মাধ্যম হিসেবে বিতর্ক চর্চা করা ও বিভাগের শিক্ষার্থীদের মাঝে তা ছড়িয়ে দেওয়া জন্য কর্মশালা ও সাপ্তাহিক নিয়মিত ভাবে আয়োজন করা এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে মানসম্মত বিতর্কিক তৈরিতে সর্বোচ্চ চেষ্টা করা।

এছাড়া নব নির্বাচিত সাধারণ সম্পাদক তন্ময় সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন,সাধারণ সম্পাদক হিসেবে আমার প্রধান লক্ষ্য হলো কিভাবে আমার সংগঠনকে আরো গতিশীল ও উন্নত করা যায় বিতার্কিকদের আত্ম উন্নয়ন করা যায়। সেই লক্ষ্য প্রতি সপ্তাহে অন্তত দুটি করে সেশন পরিচালনা করার চেষ্টা করবো। নিয়মিত বিতর্ক চর্চার মাধ্যমে ফোরামের সকল বিতার্কিকদের সেরা পর্যায়ে নিয়ে যাওয়া এবং অন্যদের বিতর্কে উৎসাহিত করার লক্ষ্যে সর্বোচ্চ কাজ করে যাবো।