এক দলীয় নির্বাচনের আয়োজন প্রতিরোধ করা হবে: আল্লামা ইসমাঈল নূরপুরী

0
543

এক দলীয় নির্বাচনের আয়োজন প্রতিরোধ করা হবে। সরকারের পতন ছাড়া আলেমদের মুক্তি হবে না। আওয়ামীলাগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের মাধ্যমে আওয়ামীলীগের আলেমবিরোধী অবস্থান পরিষ্কার হয়েছে। তারা শাপলাচত্বরের হত্যাকাণ্ডের কথা স্বীকার করে নিয়েছে। এই বাংলাদেশে শাপলাচত্বরের হত্যাকারী ও আলেমদের উপর নির্যাতনকারীদের বিচার করা হবে। আজ (২০ অক্টোবর) শুক্রবার জুমার পর রাজধানীর বায়তুল মোকররমের উত্তর পাশের রাস্তায় বাংলাদেশ খেলাফত যুব মজলিসের উদ্যোগে আল্লামা মামুনুল হকসহ কারাবন্দি আলেমদের মুক্তির দাবিতে আয়োজিত যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আমীরে মজলিস আল্লামা ইসমাঈল নূরপুরী। সমাবেশ থেকে ফিলিস্তিনের নাগরিকদের ওপর জায়নবাদী সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

সমাবেশে বক্তারা আরও বলেন, এই সরকার সত্য প্রকাশে নির্ভয় আপোসহীন নেতা আল্লামা মামুনুল হকসহ অসংখ্য আলেমদের নাটকীয় সাজানো মিথ্যা মামলা দিয়ে প্রহসনের বিচার বসিয়ে সম্পূর্ণ অন্যায়ভাবে কারারুদ্ধ করে রেখেছে। অচিরেই আলেমদের মুক্তি আন্দোলন সরকার পতনের আন্দোলনে রূপ নিবে।

বাংলাদেশ খেলাফত যুব মজলিসের সভাপতি পরিষদ সদস্য মাওলানা আবুল হাসানাত জালালির সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমিরে মজলিস আল্লামা ইসমাঈল নূরপুরী। প্রকাশনা বিভাগের সম্পাদক মাওলানা রাকীবুল ইসলাম ও মজলিসে শূরা খাসের সদস্য মাওলানা ওলিউল্লাহ মাহমুদের পরিচালনায় সমাবেশে সারা দেশ থেকে হাজার হাজার নেতাকর্মী অংশগ্রহণ করে।

যুব সমাবেশ থেকে আল্লামা মামুনুল হকসহ কারাবন্দি আলেমদের মুক্তির দাবিতে আগামী ৩ নভেম্বর ঢাকায় পদযাত্রা, ১০ নভেম্বর জেলায় জেলায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল এবং ০৮ ডিসেম্বর বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের ঢাকায় ছাত্র সমাবেশ করার কর্মসূচি ঘোষণা করা হয়।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ বলেন,বর্তমানে বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয় আলেম ও নেতা মাওলানা মামুনুল হক। তার মুক্তির জন্য আমরা শান্তিপূর্ণ আন্দোলন করে যাচ্ছি। কিন্তু এই জালিম সরকার এতে কর্ণপাত করছে না। এই সরকার জনগণের জন্য নিরাপদ নয় । তাই এ সরকারের পতন ছাড়া দেশ শান্ত হবে না। তিনি বলেন,জনগণের দাবি হলো নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন করা। আলেমদের বন্দি অবস্থায় কোনো নির্বাচন এদেশের জনগণ চায় না।

সভাপতির বক্তব্যে মাওলানা আবুল হাসানাত জালালি বলেন, দেশে আইনের কোনো শাসন নেই। বিচার বিভাগের স্বাধীনতা নেই। নিরীহ নিরপরাধ মানুষ দিনের পর দিন, বছরের পর বছর, বিনা বিচারে বিনা অপরাধে জেল খাটছে। একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র এভাবে চলতে পারেনা।

সমাবেশে বক্তারা বলেন, আমরা বাংলাদেশি জনগণের পক্ষ থেকে ফিলিস্তিনের মুক্তিকামী জনগণের সাথে তাদের মুক্তি সংগ্রামে একাত্মতা ঘোষণা করছি। সেই সাথে এ সমাবেশ থেকে ফিলিস্তিনের নাগরিকদের ওপর জায়নবাদী সন্ত্রাসী ইসরাইল ও তাদের দোসরদের সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও ঘৃণা জানাচ্ছি।

সমাবেশ থেকে সরকারকে উদ্দেশ্য করে বক্তারা বলেন, যদি অনতিবিলম্বে আল্লামা মামুনুল হক, মুফতি মুনির হুসাইন কাসেমি, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা রফিকুল ইসলাম মাদানীসহ কারাবন্দি আলেমদের মুক্তি দেওয়া না হয়,তাহলে আমরা এক দফা আন্দোলনের মাধ্যমে সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। হামলা মামলার ভয় দেখিয়ে যুবসমাজ ও জনগণকে আর দমিয়ে রাখা যাবে না। জনগণ এখন মুক্তি চায়। স্বৈরতান্ত্রিক অপশাসন থেকে মুক্তি চায়। উলামায়ে কেরামসহ সকল নিরপরাধ মানুষের মুক্তি চায়। জনগণ মাওলানা মামুনুল হকের মুক্তি চায়।

সমাবেশে বক্তারা আরও বলেন, এ সরকার দেশ পরিচালনায় চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। নির্বাচন কমিশনকে হাসির পাত্রে পরিণত করেছে। নিজেদেরে হীন স্বার্থে নির্বাচন ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করে বিদেশী হস্তক্ষেপের সুযোগ করে দিচ্ছে। এ সরকারের আমলে মানুষের জান-মালের কোনো নিরাপত্তা নেই। সরকারী বাহিনীর পরিচয়ে একের পর এক গুম, খুন ও ক্রসফায়ারের ঘটনা শত শত সন্তানকে এতিম করে দিয়েছে। আমরা গুম হওয়া নিখোঁজ সকল মানুষের সন্ধান চাই।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন,মাওলানা আব্দুল আজিজ, মাওলানা মাহবুবুল হক, মাওলানা শরাফত হুসাইন, মাওলানা তাফাজ্জল হুসাইন মিয়াজি, সাংগঠনিক সম্পাদক মাওলানা ফয়সাল আহমাদ, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা সামিউর রহমান মুসা,নির্বাহী সদস্য মাওলান হেদায়াতুল্লাহ হাদী,যুব মজলিসের সভাপতি পরিষদ সদস্য মাওলানা শরীফ সাইদুর রহমান,সংগঠন বিভাগের সম্পাদক মাওলানা ফজলুর রহমান, শায়খুল হাদীস পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা হাসান জুনাইদ, বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মোল্লা মুহাম্মাদ খালিদ সাইফুল্লাহ, মাওলানা মামুনুল হকের বড় ছেলে যিমামুল হক, বাংলাদেশ যুব অধিকার পরিষদের সাধারণ সম্পাদক নাদিম হাসান,বাংলাদেশ ইসলামী যুবসমাজের মহাসচিব মাওলানা আব্দুল্লাহ আল মাসউদ, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় নেতা মুফতি শেখ নুরুননবী ।

সমাবেশে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত যুব মজলিসের প্রশিক্ষণ ও বায়তুল মাল বিভাগের সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম, মজলিসে শুরা খাস সদস্য হাফেজ শহিদুল ইসলাম, কারী হুসাইন আহমাদ, সমাজকল্যাণ বিভাগের সম্পাদক মাওলানা শরিফ হুসাইন, ঢাকা মহানগর সভাপতি মাওলানা জাহিদুজ্জামান, ময়মনসিংহ জেলা সভাপতি মাওলানা রেজাউল করিম,নরসিংদী জেলা সভাপতি মাওলানা আনোয়ার মাহমুদ, কিশোরগঞ্জ জেলা সভাপতি মাওলানা মুহাম্মাদ আলী প্রমুখ।