আখাউড়া স্থলবন্দর ৬ দিনের ছুটিতে

0
102

সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা ও লক্ষ্মীপূজা উপলক্ষে ৬ দিনের ছুটিতে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর।

শুক্রবার (২০ অক্টোবর) সকালে আখাউড়া স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন ও সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন এ তথ্য জানিয়েছে। তবে টানা চার দিন বন্ধের পর দুদিন আমদানি-রপ্তানি চলবে। পরে আবার দুই দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি কার্যক্রম।

আখাউড়া চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ হাসান আহমেদ ভুঁইয়া জানান, সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা ও লক্ষ্মীপূজা উপলক্ষে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও দুদেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার বিষয়ে গত ১৬ অক্টোবর ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা স্থলবন্দরের ইন্দো-বাংলা এক্সপোর্টার-ইমপোর্টার কমিউনিকেশন সেন্টারের সাধারণ সম্পাদক শিব শংকর দেবের স্বাক্ষর করা একটি চিঠি আখাউড়া স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন ও সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের কাছে পাঠিয়েছে।

আখাউড়া আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম এসংক্রান্ত চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার বিষয়ে ভারতীয় ব্যবসায়ীদের একটি চিঠি আমরা পেয়েছি। আমরাও একটি চিঠির মাধ্যমে তাদের আমাদের সিদ্ধান্তের কথা জানিয়েছি। সিদ্ধান্ত অনুযায়ী দুর্গাপূজা উপলক্ষে আগামী ২১ শনিবার থেকে ২৪ অক্টোবর মঙ্গবার এবং লক্ষ্মীপূজা উপলক্ষে আগামী ২৭ অক্টোবর শুক্রবার ও ২৮ অক্টোবর শনিবার বন্ধ থাকবে। মাঝে ২৫-২৬ অক্টোবর বুধবার ও বৃহস্পতিবার আমদানি-রপ্তানি চলবে। দুদেশের ব্যবসায়ীদের যৌথ সিদ্ধান্ত অনুযায়ী আখাউড়া বন্দরে ৬ দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। এ ব্যাপারে কাস্টমস ও বন্দর কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সব দপ্তরে চিঠি পাঠানো হয়েছে। আগামী ২৯ অক্টোবর রবিবার সকাল থেকে এ বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে।