শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও স্থিতিশীলতা বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে জবি ছাত্রলীগ

0
74

জবি প্রতিনিধিঃ বিশ্ববিদ্যালয় শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও স্থিতিশীলতা বজায় রাখতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড কামালউদ্দিন আহমদ। আজ জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রারম্ভে এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব বলেছেন।

তিনি আরো বলেন, “আজকের দিনের শিক্ষার্থীদের এই উচ্ছাস-আনন্দ, অনুভূতিই বিশ্ববিদ্যালয় দিবসের বড় সম্পদ ও অর্জন।” তিনি বলেন, “স্মার্ট বাংলাদেশ গড়াই হচ্ছে বর্তমান সরকারের লক্ষ্য। আর স্মার্ট বাংলাদেশ বির্নিমানের জগন্নাথ বিশ্ববিদ্যালয় সম্মুখ সারিতে থাকবে। বিশ্ববিদ্যালয় সঠিকভাবে পরিচালনা ও উন্নয়নের জন্য সকলের ঐকান্তিক সহযোগিতা প্রয়োজন। সঠিক পদক্ষেপগ্রহণ করা হলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নতুন ক্যাম্পাস দ্রুততার সাথে শেষ করা সম্ভব, এজন্য প্রয়োজনে আমরা প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করব।

এছাড়াও বিজ্ঞানঅনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ শাহজাহান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ আইনুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল কালাম মোঃ লুৎফর রহমান, বাংলাদেশ ছাত্রলীগ জবি শাখার সভাপতি মোঃইব্রাহিম ফরাজী, সাধারণ সম্পাদক এসএম আকতার হোসাইন প্রমুখ বক্তব্য প্রদান করেন।

উল্লেখ্য ‘আঠারোতে জগন্নাথ সাহসী নির্ভীক’ স্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আজ বৃহস্পতিবার (১৯ অক্টোবর ২০২৩) জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস-২০২৩ তথা ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়। দিনব্যাপী অনুষ্ঠানসমূহের মধ্যেছিল আনন্দ র‌্যালি,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, প্রকাশনা উৎসব, চারুকলা প্রদর্শনী, নাটক পরিবেশনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রক্তদান কর্মসূচী।

এছাড়াও উক্তপ্রতিষ্ঠানের জন্য জমিদানকারী জমিদার জগন্নাথ রায় চৌধুরীর বর্তমান বংশধরেরা ট্রেজারার ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। ২০ অক্টোবর, ২০২৩ ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস’ তথা ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। ২০ অক্টোবর, ২০২৩ তারিখে সাপ্তাহিক ছুটি থাকায় ১৯ অক্টোবর, ২০২৩ তারিখ(বৃহস্পতিবার) পালিত হয়।