শ্রীমঙ্গলে সদ্য ঘোষিত তিন কমিটি বিলুপ্তের দাবীতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

0
686

স্টাফ রিপোর্টার: মৌলভীবাজার জেলা থেকে সদ্য ঘোষিত ছাত্রলীগের শ্রীমঙ্গল উপজেলা, পৌর ও কলেজ এই তিন ইউনিটের কমিটি বিলুপ্তের দাবীতে শ্রীমঙ্গল ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। তাদের দাবী অবিলম্বে ঘোষিত ওই তিন কমিটি বিলুপ্তসহ কমিটিতে আসা বিতর্কিতদের বাদ দিয়ে নতুন করে এসব কমিটি দিতে হবে। এদিকে বিক্ষোভ মিছিলকে ঘিরে যাতে শহরে কোনরকমের বিশৃঙ্খলার সৃষ্টি না হয় সে জন্য ওসি জাহাঙ্গীর হোসেন সরদারের নেতৃত্বে থানা পুলিশের বিশেষ দল শহরের বিভিন্ন পয়েন্টে টহল জোরদারসহ কঠোর অবস্থান নেয়।

বৃহস্পতিবার (১৯শে অক্টোবর) বিকেলে শ্রীমঙ্গল শহরের উকিলবাড়ী সড়কে বিক্ষুব্ধ ছাত্রলীগের নেতাকর্মীরা জড়ো হয়ে শহরে মিছিল বের করতে চাইলে পুলিশ সেখানে কঠোর অবস্থান নেয়। পরে শ্রীমঙ্গল উপজেলা,পৌর ও কলেজ ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীর ব্যানারে শহরে মিছিল বের করতে চাইলে পূজার বাজারে শহরে বিশৃঙ্খলা এড়াতে পুলিশের অনুরোধে পরে ছাত্রলীগের নেতাকর্মীরা উকিলবাড়ী সড়কের আরামবাগ পয়েন্টে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে বিক্ষোভ প্রদর্শন করে।

অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে জেলা থেকে সদ্য ঘোষিত শ্রীমঙ্গল উপজেলা ছাত্র লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম শিমুল তার বক্তব্যে বলেন- সমাবেশে বিক্ষুব্দ নেতাকর্মীরা জেলা থেকে ঘোষিত ছাত্রলীগের তিন কমিটি বিলুপ্তের জন্য ছাত্রলীগের সাংগঠনিক অভিভাবক বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।‘তিনি বলেন-‘ঘোষিত তিন কমিটির অধিকাংশ পদ পদবীধারী নেতাসহ ছাত্রলীগের সাধারণ নেতাকর্মীদের এখন একটাই দাবী- তিনটি কমিটিতে আসা সকল বিতর্কিতদের বাদ দিয়ে অবিলম্বে সব কমিটি বিলুপ্ত করার। এনিয়ে আমরা কেন্দ্রীয় কমিটির সভাপতি-সম্পাদক বরাবর অভিযোগও পাঠিয়েছি। আমাদের একটাই দাবী বিতর্কিতদের বাদ দিয়ে ছাত্রলীগের প্রকৃত কর্মীদের নিয়ে শ্রীমঙ্গল উপজেলা, পৌর ও কলেজে নতুন কমিটি গঠন করে দিতে হবে। এসময় উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি মো. সালাত মিয়া, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ মিয়াসহ বিপুলসংখ্যক ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উলেখ্য গত ১৮ই অক্টোবর শ্রীমঙ্গল উপজেলা,পৌর ও কলেজ ছাত্রলীগের ঘোষিত কমিটির পদবীধারী ১২ জন নেতা কেন্দ্রীয় ছাত্র লীগের সভাপতি সম্পাদক বরাবরে একটি লিখিত অভিযোগ ডাক যোগে পাঠান। অভিযোগে উল্লেখ করা হয়-‘গত ১৬ অক্টোবর জেলা ছাত্রলীগের পক্ষ থেকে ঘোষিত হওয়া এ তিন কমিটিতে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে নিয়ে নানা কটুক্তিকারীসহ রাষ্ট্রবিরোধী কর্মকান্ডে জড়িত, অছাত্র, বিবাহিত, বয়স্ক, আন্ত:জেলা মটরসাইকেল চোর চক্রের সদস্য, চাঁদাবাজ, ঠিকাদার, অপহরণকারী, প্রবাসী ও বিএনপি থেকে আসা অনুপ্রবেশকারী বিতর্কিতদের অর্থের বিনিময়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে রাখা হয়েছে। এ কারণে শ্রীমঙ্গল উপজেলা,পৌর ও কলেজ ছাত্রলীগের সাধারণ নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ ও উত্তেজনা দেখা দিয়েছে।