রাজধানীর সেগুন বাগিচায় ব্রান্ডিং পয়েন্ট কারখানার আগুন নিয়ন্ত্রণে

0
83

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর সেগুন বাগিচা তোপখানা রোডে অবস্থিত একটি কাগজের তৈরী ব্রান্ডিং পয়েন্ট প্রেস কারখানার লাগা আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রোজিনা আক্তার আজ গনমাধ্যমকে আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, আজ মঙ্গলবার দুপুর ২টা ৩০ মিনিটের দিকে রাজধানীর তোপখানা রোডের হাইস্কুলের সামনে তিন তলা ভবনের নীচ তলায় অবস্থিত ব্রান্ডিং পয়েন্ট নামে একটি প্রেসে আগুন লাগার ঘটনা ঘটে। পরে অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস সদরদপ্তর থেকে দু’টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে দুপুর ৩টা ৫ মিনিটের সময় পুরোপুরি ভাবে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

তিনি বলেন, বৈদুতিক গোলযোগ থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ। অগ্নিকান্ডের কারণে ওই ব্রান্ডিং পয়েন্ট প্রেসের প্রায় ১০ লাখ টাকার কাগজপত্র, মালামাল ও অন্যান্য আসবারপত্র ক্ষতিগ্রস্ত হয়েছে।এছাড়া প্রায় ৫০ লাখ টাকার মালামাল অগ্নিকান্ডের হাত থেকে রক্ষা করেছে ”দি লাইফ সেভিং ফোর্স” বাহিনী। অগ্নিকান্ডের ঘটনায় এতে কেউ হতাহত হয়নি বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা ।