ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কুষ্টিয়ায় কৃষক সমাবেশে হানিফ

0
144

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া সদর উপজেলার ১৩টি ইউনিয়নের কৃষকদের সাথে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৭ অক্টোবর) বেলা ১০টার দিকে আলামপুর বালিয়াপাড়া কলেজিয়েট স্কুল মাঠ প্রাঙ্গনে সদর উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ সমাবেশের আয়োজন করেন।

কৃষক সমাবেশে প্রধান অতিথি ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।

কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী অফিসার পার্থ প্রতিম শীল এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা। স্বাগত বক্তা ছিলেন, কুষ্টিয়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ ড. হায়াত মাহমুদ।

এতে অন্যান্যর মধ্যে বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী ফারুকউজ্জামান ও এ্যাড. শেখ হাসান মেহেদী, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ইকবাল মাহমুদ। জেলা কৃষক লীগের সভাপতি মকবুল হোসেন লাভলু। সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি আবু তৈয়ব বাদশা, আলামপুর কলেজ অধ্যক্ষ আবুবকর সিদ্দিক সহ সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠান পরিচালনা করেন, সদর উপজেলা কৃষি অফিসার সৌতম শীল।

সমাবেশে ২০২৩-২৪ অর্থ বছরে ২০২৩-২৪/রবি মৌসুমে গম, ভুট্টা, সরিষা, সূর্যমূখী, চীনাবাদাম, শীতকালীন পেয়াজ, মুগ, মসুর ও খেসারি ফসলের আবাদ এবং উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির শুভ উদ্বোধন করেন মাহবুবউল আলম হানিফ এমপি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হানিফ এমপি বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নত অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নের পাশাপাশি কৃষি খাতেও উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি খাতে উন্নয়নের জন্য দেশে কৃষি ইনস্টিটিউট স্থাপন করেছেন। ডিজিটাল বাংলাদেশে প্রতিটি কৃষকের হাতে মোবাইল ফোন রয়েছে, যেটা ব্যবহার করে এখন ঘরে বসে জানতে পারে বিশ্বের খবর।

হানিফ বলেন, কৃষি বাঁচাও দেশ বাঁচাও। কৃষি খাতে বর্তমান সরকার সহায়তা করে চলেছেন। বিনামূল্যে সার বীজ পাচ্ছে। দেশের উন্নয়নের স্বার্থে প্রতিটি কৃষককে তাদের ফসল ফলাতে হবে। আমরা এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। ফসল উৎপাদনে কৃষি অধিদপ্তরের সার্বক্ষণিক সহায়তা পাবে প্রতিটি কৃষক।