সকাল ৭:৫১ সোমবার ১৯শে আগস্ট, ২০১৯ ইং

নান্দাইলে মেডিকেল অফিসার ৬ বছর ধরে কর্মস্থলে অনুপস্থিত

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : জুলাই ৩০, ২০১৯ , ১১:০৫ অপরাহ্ণ
ক্যাটাগরি : ময়মনসিংহ
পোস্টটি শেয়ার করুন

এইচএম সাইফুল্লাহ্, সিনিয়ার রিপোর্টার, ময়মনসিংহঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডা. অনুজা রায় বণিক প্রায় ৬ বছর ধরে কর্মস্থলে বিনা অনুমতিতে অনুপস্থিত রয়েছেন। ফলে চিকিৎসা কার্যক্রমে ব্যাপক জটিলতার সৃষ্টি হয়েছে।

অনুসন্ধানে জানাগেছে ও উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কাজী এনামুল হক জানান, সহকারী সার্জন ডা. অনুজা রায় বণিক বিগত ১৩ই ফেব্রুয়ারি ২০১৪ থেকে কর্মস্থলে অনুপস্থিত আছেন। বার বার তাকে কর্মস্থলে যোগদানের পত্র দেওয়া হলেই তিনি কোন উত্তর প্রদান থেকে বিরত আছেন।

জানাগেছে, দীর্ঘদিন যাবত তিনি আমেরিকায় বসবাস করছেন। বর্তমানে তিনি বেতন ভাতাও উত্তোলন করছেন না। অপরদিকে ডা. জাহিদুল ইসলাম নামে একজন চিকিৎসক ২০১৭ইং সন থেকে ময়মনসিংহ পুলিশ লাইন হাসপাতালে পেষনে কর্মরত থাকলেও নান্দাইল থেকে বেতন ভাতা গ্রহন করছেন। এতে করে নান্দাইল হাসপাতালের একটি পদ ব্লক হয়ে আছে।

নান্দাইল উপজেলা স্বাস্থ্য সেবা কমিটির সভায় উক্ত বিষয়ে একাধিকবার সিদ্ধান্ত গ্রহন করে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হলেও উক্ত বিষয়ে কোন কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হচ্ছেনা।

স্বাস্থ্য বিভাগের ময়মনসিংহ বিভাগীয় পরিচালক ডা. আবুল কাশেম জানান, বিষয়টি যথাযথ কর্তৃপক্ষকে নান্দাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার লিখিতভাবে জানালে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে। আর পেষন বাতিলযোগ্য এই বিষয়টিও লিখিত আকারে জানানো হলে ব্যবস্থা গ্রহন করা হবে।

নান্দাইল উপজেলা স্বাস্থ্য বিভাগের উল্লেখিত দুইটি পদ সহ বিভিন্ন পদে ৬৮টি পদ শুণ্য থাকায় প্রায় ৫ লক্ষ লোকের আবাসস্থল নান্দাইলে স্বাস্থ্য সেবা ব্যবস্থাপনা করুন অবস্থায় এসে দাড়িয়েছে। বিষয়টির প্রতি উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরীভাবে দৃষ্টি দেওয়া প্রয়োজন।

Comments

comments