কুড়িগ্রামের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক হচ্ছে সন্ধ্যায়

0
126

ঘন ঘন বৃষ্টিপাতের ফলে কুড়িগ্রামের রাজারহাট উপজেলার সিঙ্গের ডাবরি এলাকার একটি রেলসেতুর পিলার দেবে গেছে। ফলে শুক্রবার দিবাগত রাত থেকে এই রুটে ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। এরপর থেকে জোরেশোরে চলছে মেরামতের কাজ। ফলে শনিবার বিকেলের মধ্যে কাজ শেষ হলে সন্ধ্যা থেকে এ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হতে পারে।

তিস্তা রেলপথ বিভাগের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী গোলাম মোস্তফা বলেন, শুক্রবার (১৩ অক্টোবর) দিনগত রাত থেকে মেরামতের কাজ শুরু হয়েছে। সকাল থেকে বাড়ানো হয়েছে শ্রমিকের সংখ্যাও। আশা করছেন শনিবার বিকালের মধ্যে শেষ হবে এবং সন্ধ্যা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হতে পারে।

এর আগে সেতুটি ক্ষতিগ্রস্ত হওয়ায় শুক্রবার রাতে কুড়িগ্রাম থেকে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রাখা হয়। সেতু মেরামত না হওয়া পর্যন্ত একই সিডিউলে কুড়িগ্রাম এক্সপ্রেস লালমনিরহাট থেকে ঢাকা যাতায়াত করবে বলে জানিয়েছেন রেল কর্তৃপক্ষ।

কুড়িগ্রাম রেল স্টেশন মাস্টার মো. সামসুজ্জোহা জানিয়েছেন, সেতু মেরামত না হওয়া পর্যন্ত কুড়িগ্রাম থেকে ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেসের শাটল ও চিলমারীর রমনা স্টেশন থেকে পার্বতীপুরগামী লোকাল ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে। কুড়িগ্রাম এক্সপ্রেসের যাত্রীরা কাউনিয়া অথবা লালমনিরহাট স্টেশন থেকে উঠতে পারবেন।

এছাড়াও আজ সন্ধ্যার মধ্যে কুড়িগ্রামের সঙ্গে সারাদেশেল রেল চলাচল স্বাভাবিক হতে পারে বলেও জানান তিনি।