ময়মনসিংহ

ফুলবাড়ীয়ায় চলছে তিনদিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা

তানজিদ শুভ্রঃ “পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্টি সম্মত খাবার” এই স্লোগানে ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলা পরিষদ চত্বরে ২৯ জুলাই  সোমবার ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ – ৬ ফুলবাড়ীয়া আসনের সাংসদ জনাব আলহাজ্ব মোঃ মোসলেম উদ্দিন এডভোকেট।

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব আলহাজ্ব মোঃ মালেক সরকার, ভাইস চেয়ারম্যান জবান মোহাম্মদ শরাফ উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান জনাব পারভীন সুলতানা। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য প্রদান করেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নারগিস আক্তার। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব লীরা তরফদার। ফুলবাড়ীয়া উপজেলা প্রশাসনের সহযোগীতায় অনুষ্ঠানটির আয়োজন করে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

অন্যান্য উপস্থিত অতিথির মধ্য থেকে আলম এশিয়া (প্রাইভেট) পরিবহন লিমিটেডের চেয়ারম্যান জনাব এডভোকেট ইমদাদুল হক সেলিম তার বক্তব্যে ফুলবাড়ীয়ার আনারস ও ড্রাগন সম্পর্কে বলেন যা ফুলবাড়ীয়া থেকে দেশের নানা প্রান্তে ছড়িয়ে পড়ে ফুলবাড়ীয়ার সুনাম বয়ে আনছে।

বিকালের দিকে মেলায় দর্শনার্থীদের ভীড় দেখা যায়। নানা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দল বেঁধে মেলায় আসে এবং সাধারণ মানুষও মেলায় ভীড় করে ফলদ বৃক্ষ কেনার জন্য। এডিআরএ এর উদ্যোগে একটি স্টলে আধুনিক কৃষির বিভিন্ন বিষয় প্রদর্শন করা হয়। স্টলে উপস্থিত একজন প্রশিক্ষক আব্দুল মতিনের সাথে কথা বলার সময় তিনি জানায়, একজন কৃষক কীভাবে তাদের স্বল্প পরিসরের বেশি ফলন করতে পারে সেসব নিয়েই তারা কাজ করে আর এখানেও সে বিষয়ে তারা পরামর্শ প্রদান করেন।

বিভিন্ন স্টলের বিক্রেতারা জানায় প্রথম দিন থেকেই বিক্রি ভালো হচ্ছে আর বাকি দুদিনে আরও ভালো বিক্রির প্রত্যাশা করছে তারা। ক্রেতারাও স্বল্প দামে বিভিন্ন ফলদ বৃক্ষ সংগ্রহ করতে পেরে সন্তুষ প্রকাশ করে।

Comments

comments